Sunday , 5 May 2024
শিরোনাম

অবৈধ ৪টি করাতকল জব্দ করলো বনবিভাগ

মোঃ সেলিম উদ্দিন, বিশেষ প্রতিনিধিঃ দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের পদুয়া রেঞ্জের আওতাধীন এলাকায় ৪টি অবৈধ করাতকলের বিরূদ্ধে অভিযান চালিয়েছে পদুয়া বনবিভাগ। এ সময় জালানি কাঠ ও করাতকলের যাবতীয় কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

 

এ অভিযান পরিচালনা করেন পদুয়া সহকারী বন সংরক্ষক মোঃ দেলোয়ার হোসেন ও পদুয়া বনরেঞ্জ কর্মকর্তা মোঃ মঞ্জুর মোর্শেদ।

 

পদুয়া বনরেঞ্জ কর্মকর্তা মোঃ মঞ্জুর মোর্শেদ বলেন, চট্টগ্রাম বিভাগীয় বন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের ন‌ির্দেশে পদুয়া সহকারী বন সংরক্ষক মোঃ দেলোয়ার হোসেন নেতৃত্বে পদুয়া বনরেঞ্জ কর্মকর্তা মোঃ মঞ্জুর মোর্শেদসহ বনবিভাগের একটি টিম লোহাগাড়া উপজেলার ঠাকুরদীঘি বাজারে ৪ টি করাতকলে কোনো বৈধতার কাগজপত্র দাখিল করতে না পারায় করাতকল গুলো বন্ধ ঘোষনা করা হয় এবং করাতকলে মজুদকৃত অবৈধ বনজদ্রব্য জব্দ করা হয়। অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানা যায়।

 

অভিযানে সহযোগিতায় ছিলেন, আশরাফুল ইসলাম, বিট কর্মকর্তা ডলু বন বিট ও তার স্টাফবৃন্দ, জন্নাতুল নাঈম, বিট কর্মকর্তা টংকাবতি বিট ও তার স্টাফ এবং পদুয়া রেঞ্জের অন্যান্য স্টাফবৃন্দ।

Check Also

রাণীশংকৈলে নিখোঁজের ৫ দিন পর ভুট্টাক্ষেত থেকে বৃদ্ধের লাশ উদ্ধার।

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।। নিখোঁজের ৫দিন পর ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নন্দুয়ার ইউনিয়নের রামপুর বাজারের পাশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x