Monday , 20 May 2024
শিরোনাম

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পীকার, প্রধান বিচারপতি, মন্ত্রীপরিষদের সদস্য, সংসদ সদস্য, বিদেশি রাষ্ট্রের কূটনীতিক এবং সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারাসহ বিভিন্ন সংগঠনের নেতারা রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাতায়াত করবেন।

এ জন্য ওই এলাকায় যানবাহনের সুষ্ঠু চলাচল নিয়ন্ত্রণকল্পে ওইদিন ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত সকল প্রকার যানবাহন (বাস/ট্রাক/হিউম্যান হলার/থ্রি হুইলার/রিক্সা–ভ্যান ইত্যাদি) মিরপুর মাজার রোড (মাজার রোড ক্রসিং হতে মিরপুর ১নং ক্রসিং পর্যন্ত) যাতায়াত করতে পারবে না। এ সময় বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

ছয় মানবাধিকার সংগঠনের উদ্বেগ প্রসঙ্গে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

মঙ্গলবার রাতে ডিএমপির মিডিয়া সেন্টারের এডিসি কে এন রায় নিয়তি এই তথ্য জানান।

বিকল্প সড়কগুলো হচ্ছে

আশুলিয়া থেকে বেড়ীবাঁধ দিয়ে মিরপুর যাতায়াতকারী যানবাহনগুলো নবাবেরবাগ ক্রসিং থেকে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে।

মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রম করা যানবাহনগুলো টেকনিক্যাল মোড় থেকে বামে দারুসসালাম রোড ব্যবহার করবে।

মিরপুর–১০ নম্বর থেকে মাজার রোড হয়ে গাবতলীর দিকে যাতায়াত করা যানবাহনগুলো মিরপুর–১ নম্বর থেকে বামে দারুসসালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে চলাচল করবে।

অনুষ্ঠান চলাকালীন পুলিশের নির্দেশিত বিকল্প সড়কে যানবাহন চলাচল করতে নগরবাসীকে অনুরোধ জানিয়ে ডিএমপি যানবাহন মালিক ও শ্রমিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

 

 

Check Also

যেভাবে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ পাচার করছিলেন শহীদ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর দিয়ে অভিনব কায়দায় স্বর্ণ চোরাচালানকালে মোহাম্মদ শহীদ মিয়া নামের এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x