Sunday , 12 May 2024
শিরোনাম

শাহজাদপুরে সার ও মাশকালাই বীজ বিতরণের উদ্বোধন

রাম বসাক, শাহজাদপুর, সিরাজগঞ্জ
শাহজাদপুর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে খরিপ-২ মৌসুমে মাসকালাই উৎপাদনের লক্ষ্যে স্থানীয় ক্ষুদ্র কৃষকের মাঝে বিনামূল্যে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মো. তরিকুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আব্দুস ছালামের সার্বিক সহযোগিতায় প্রধান অতিথি হিসেবে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করেন, সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, ২০২২-২৩ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় খরিপ-২ মৌসুমে উপজেলায় বিনামূল্যে ৩ হাজার ২০ জন কৃষককে ৫ কেজি করে মাসকালাই বীজ, ১০ কেজি ডিএমপি সার ও ৫ কেজি এম ও পি সার বিতরণ করা হবে। উক্ত বিতারণ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. লিয়াকত আলী, কৃষি সম্প্রসারণ অফিসার এহসানুল হক ও বিভিন্ন ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আব্দুস ছালাম বলেন- বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি ও কৃষকদের উন্নয়নের কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে মাসকালাই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হচ্ছে। ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের প্রতিটি কৃষককে সব ধরনের সহযোগিতা করা হবে।

Check Also

ডেমোক্রেটিক পিপলস পার্টি নামে নতুন দলের আত্মপ্রকাশ

বাংলাদেশ ডেমোক্রেটিক পিপলস পার্টি (বিডিপিপি) নামের নতুন এক রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে। শনিবার (১১ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x