Friday , 3 May 2024
শিরোনাম

‘শিশুকে অপরাজনীতির বলি করে সংবাদ একাত্তরের চেতনা প্রসূত নয়’

শিশুকে অপরাজনীতির বলি করে যে সংবাদ-কৌশল প্রথম আলো গ্রহণ করেছে তা কোনো ভাবেই একাত্তরের চেতনা প্রসুত নয়।

‘শিশুদের জন্য আমরা’ ব্যানারে মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা একথা বলেন। এতে শিশু সাহিত্যিক, শিশু সংগঠক ও নতুন প্রজন্মের শিশু সন্তানরা অংশ নেন।

বক্তারা বলেন, দৈনিক প্রথম আলোর ওই সংবাদে ক্ষুন্ন হয়েছে শিশুর অধিকার। শিশুকে দিয়ে উদ্দেশ্যমূলক মিথ্যা কথা বলিয়ে শিশুর সরলতার অপব্যহার করা হয়েছে। শিশুকে ব্যবহার করে দৈনিক প্রথম আলো পত্রিকা বাংলাদেশের স্বাধীনতাকে কটাক্ষ করেছে।

মানববন্ধনে উপস্থিত সাংস্কৃতিক ব্যক্তিরা কবিতা ও গানের মাধ্যমে দৈনিক প্রথম আলো ও এর সম্পাদক মতিউর রহমানকে ধিক্কার জানান।

এসময় বক্তারা আরও বলেন, দৈনিক প্রথম আলো এ রকম দেশবিরোধী কার্যক্রম ইতোপূর্বেও অনেকবার করে জাতিকে হেয় করেছে।

মানববন্ধনে বক্তারা সাংবাদিকতার নামে শিশুদের নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে দৈনিক প্রথম আলোর বিরুদ্ধে যথাযথ বিচারের দাবি করেন।

মানববন্ধবে সভাপতিত্ব করেব কবি আসলাম সানি। চলচ্চিত্র অভিনেতা আহসানুল হক মিনু, বীর মুক্তিযোদ্ধা বিচ্ছু জালাল, শিশু সাহিত্যিক সুজন বড়ুয়া, ছড়াকার আতিউর রহমান, নাট্যজন এডভোকেট লুতফুল আহসান বাবু, নৃত্যজন আতিকুর রহমান উজ্জ্বল, ড. শাহাদাত হোসেন নিপু, নাট্যজন ও সংগঠক কবি হানিফ খান, কবি বাপ্পী রহমান, কবি আব্দুল গনি মিয়া, প্রকাশক আবুল হোসেন, শিশু সাহিত্যিক নাফ এ নজরুল, মঈন মোরসালিন, আবৃত্তিজন সৈয়দ একতেদার আলী, লেখক সম্পাদক ত্বকী উদ্দিন, কবি মো. আব্দুল মজিদ, কবি হেনা খানসহ প্রমুখ উপস্থিত থেকে বক্তব্য দেন।

Check Also

মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

এবার দেশে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x