Friday , 3 May 2024
শিরোনাম

সতীর্থের মাকে বাঁচাতে সহায়তা চেয়ে জাবি শিক্ষার্থীদের মানবিক আবেদন

জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইংরেজি বিভাগের চতু্র্থ বর্ষের শিক্ষার্থী ও জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক ওমর ফারুকের মায়ের কিডনী প্রতিস্থাপনের জন্য সবার কাছে সহযোগিতা চেয়েছেন ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা।

জানা যায়,ওমর ফারুকের মা প্রায় দুই বছর যাবৎ কিডনী জনিত সমস্যায় ভুগছেন। তিনি ২০২০ সাল থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের ডায়ালাইসিস ও নেফ্রোলজি ইউনিটের ইনচার্জ ফারুক আমিন তালুকদারের অধীনে ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা নিচ্ছেন।

এ বিষয়ে ডা. ফারুক আমিন জানান, ‘রোগী Chronic Kidney Diseases with 5 Hypertension on Hemodialysis রোগে আক্রান্ত। শীঘ্রই ডান অথবা বাম কিডনী প্রতিস্থাপন না করা হলে তার জীবন নিয়ে আশঙ্কা থাকবে। কিন্তু তার নিকটাত্মীয়দের মধ্যে কিডনী দান করার মত কাউকে না পাওয়ায় দেশের অভ্যন্তরে চিকিৎসা করানো যাচ্ছে না।’

তিনি আরো বলেন, চিকিৎসা চালিয়ে যাওয়া, নিয়মিত ডায়ালাইসিস করানো এবং কিডনী প্রতিস্থাপনের জন্য প্রায় ৩০ লক্ষাধিক টাকা প্রয়োজন। তবে অর্থ সংগ্রহের কারণে কিডনী প্রতিস্থাপন দেরিতে হলে টাকার পরিমাণ বাড়তে থাকবে।

ওমর ফারুকের মা কে বাঁচাতে অক্লান্ত পরিশ্রম করছেন তার সহপাঠীরা। তাদের মধ্যে অন্যতম ইংরেজি বিভাগের শিক্ষার্থী আলিফ মাহমুদ । আলিফ বলেন, আমাদের এক সহপাঠীর মা মানে তিনি আমাদেরও মা। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা, শ্রম দিয়ে অর্থ সংগ্রহের কাজটি করে যাচ্ছি। নির্বিশেষে সকলের প্রতি অনেুরোধ থাকবে নিজ সামর্থ্য অনুযায়ী সর্বোচ্চ সহযোগিতার। পাশাপাশি আশেপাশের সামর্থ্যবানদেরও এই মানবিক আবেদনের বার্তাটি পৌছানোর অনুরোধ করছি।

সহায়তা পাঠানো যাবে ওমর ফারুকের ব্যাংক ও মোবাইল ব্যাংকিং হিসাবে। ওমর ফারুকের ব্যাংক হিসাব নম্বর ০২০০০১৩৮২৮৬৫৬ (অগ্রনী ব্যাংক, জাবি শাখা),
০১৬৭৯২৮৩১৪৯ (বিকাশ),
০১৭৩৯৭৭৬৭০০২ (রকেট)
০১৬৩৪০৯৫৫১৬ (নগদ- হাসিব)

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x