Wednesday , 8 May 2024
শিরোনাম

সাংবাদিক রুবেল হত্যার প্রতিবাদে এসপি অফিস ঘেরাও ও স্মারকলিপি প্রদান

কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ
কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার ঘটনায় করা মামলায় এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এতে করে জেলার সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে কর্মসূচি অব্যাহত রেখেছেন সাংবাদিকেরা।

সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও ও অবস্থান কর্মসূচি পালন করেছে স্থানীয় সর্বস্তরের সাংবাদিকরা । পরে পুলিশ সুপারের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৪জুলাই) সকালে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে ‘সর্বস্তরের সাংবাদিকে’র আয়োজনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। কুষ্টিয়ার সর্বস্তরের সাংবাদিকদের নেতা সিনিয়র সাংবাদিক মজিবুল শেখের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি ও সাংবাদিক
ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সাধারণ সম্পাদক ও জিটিভির জেলা প্রতিনিধি সোহেল রানা, কুষ্টিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি নূরুন্নবী বাবু, কোষাধ্যক্ষ লিটন উজ জামান, শরীফ বিশ্বাস, নির্বাহী সদস্য আব্দুর রাজ্জাক বাচ্চু।সভা সঞ্চালনা করেন বাংলা ভিশন টিভির কুষ্টিয়া প্রতিনিধি হাসান আলী।

কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি ও কুষ্টিয়া প্রেসক্লাবের সর্বস্তরের
সাংবাদিকরা এ সময় রুবেল হত্যার বিচারের দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দেন।
সমাবেশে বক্তারা বলেন, পুলিশ বলছে অগ্রগতি আছে কিন্তু এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
স্বাধীনতা পরবর্তীতে এই প্রথম কুষ্টিয়ায় সাংবাদিক হত্যার ঘটনা ঘটেছে। ৩ জুলাই সাংবাদিক রুবেল নিঁখোজ হয়। পুলিশ তাকে জীবিত উদ্ধার করতে পারেনি। এই দায় পুলিশ এড়াতে পারে না। সাংবাদকর্মী খুনের ঘটনা ঘটলো। হত্যকারীদের গ্রেফতার করতে না পারলে কাফনের কাফন বেধে আন্দোলনের মাধ্যমে কুষ্টিয়া শহরকে অচল করে দেয়ার ঘোষণা দেন সাংবাদিক নেতৃবৃন্দ। সাংবাদিক রুবেল হত্যার ঘটনার মামলাটি পিবিআই এর কাছে হস্তান্তর করার ব্যবস্থা গ্রহণ করায় জননেতা মাহবুবউল আলম হানিফ এমপির প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

পরে সাংবাদিক রুবেল হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে পুলিশ সুপারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন সাংবাদিক নেতারা।

পুলিশ সুপারের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন
অতিরিক্ত অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান

Check Also

১৩৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দেশের ৫৯ জেলার ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ চলছে। আজ বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x