Friday , 3 May 2024
শিরোনাম

সাইবার অপরাধ রোধে আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির ওপর জোর আইজিপির

আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম বলেছেন, বর্তমানে আন্তর্জাতিক পরিমণ্ডলে সাইবার অপরাধের আধিক্য পরিলক্ষিত হচ্ছে। ক্রমবর্ধমান সাইবার অপরাধ থেকে পরিত্রাণের লক্ষ্যে বিভিন্ন দেশের আইন প্রয়োগকারী সংস্থা এবং পুলিশের সঙ্গে পুলিশের পারস্পরিক সহযোগিতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন তিনি।

আজ সোমবার (৪ এপ্রিল) বিকালে ভারতের নয়াদিল্লীর বিজ্ঞান ভবনে ভারতের সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) আয়োজিত সাইবার ক্রাইম ও ডিজিটাল ফরেনসিকস বিষয়ক দ্বিতীয় জাতীয় কনফারেন্সে বক্তব্য প্রদানকালে এ গুরুত্বারোপ করেন আইজিপি। ডিএমপি নিউজের এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশের পুলিশ প্রধান স্ট্রেংদেনিং ইন্টারন্যাশনাল কোঅপারেশন ফর কমবেটিং সাইবার ক্রাইম বিষয়ে বক্তব্য প্রদান করেন। তিনি তাঁর বক্তব্যে সাইবার অপরাধ কিভাবে আঞ্চলিক থেকে ব্যক্তি পর্যায়ে প্রভাবিত করে, এর পটভূমি সংক্রান্ত তথ্য ও বিভিন্ন ঘটনা তুলে ধরেন। তিনি সাইবার অপরাধ প্রতিরোধে আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির ওপর জোর দেন।

কনফারেন্সে ইন্টারপোলের প্রতিনিধি এবং জাপান, অস্ট্রেলিয়া ও মালদ্বীপের পুলিশ প্রতিনিধিসহ দেশীয় ও আন্তর্জাতিক প্রযুক্তি বিশেষজ্ঞগণ অংশগ্রহণ করেন।

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x