Tuesday , 30 April 2024
শিরোনাম

সাতকানিয়ায় এম টি এম‌ ইটভাটা গুড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসক

সাতকানিয়া প্রতিনিধি ,মোহাম্মদ হোছাইন:

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মিঠার দোকান এলাকা সংলগ্ন হাজ্বী মোহাম্মদ আলী তালুকদার মালিকানাধীন এম.টি.এম নামে একটি ইটভাটা গুড়িয়ে দিয়েছে চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন।
সোমবার (২৬ ডিসেম্বর) সকাল ১০টা থেকে এ অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন ও পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলার সহকারী পরিচালক নুর হাসান সজীব।
পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং জেলা প্রশাসকের ইট পুড়ানো লাইসেন্স ছাড়া অবৈধভাবে সনাতন পদ্ধতি চিমনি দ্বারা ইট পুড়ানো কার্যক্রম পরিচালনা করায় এ অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানান পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলার সহকারী পরিচালক নুর হাসান সজীব।
অভিযানকালে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াসির আরাফাত, থানার এসআই সামছুদৌহা, সাতকানিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার এসএম হুমায়ুন কার্ণায়েন সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে অভিমানে নেতৃত্বে দানকারী ম্যাজিষ্ট্রে‌ট আবদুল্লাহ আল মামুন বলেন এম টি এম কর্তৃপক্ষ ইটভাটা নির্মাণ আইনের সব ধরনের নিয়ম অমান্য করে ইটভাটা কার্যক্রম পরিচালনা করায় অভিযান চালিয়ে ইটভাটা গুড়িয়ে দেয়া হয়েছে।
পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

Check Also

দেশজুড়ে বৃষ্টির সুখবর দিলো আবহাওয়া অফিস

দেশে টানা তাপপ্রবাহ চলছে। এরমধ্যে কোথাও কোথাও তাপপ্রবাহ অতি তীব্র আকার ধারণ করেছে। চুয়াডাঙ্গায় চলতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x