Friday , 3 May 2024
শিরোনাম

সাভার থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আটক

নড়াইলের আলোচিত অবসরপ্রাপ্ত সেনাসদস্য ফিরোজ হত্যাকাণ্ডের ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি জংগু ভূইয়াকে (৫৪) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (১৫ এপ্রিল) ভোরে ঢাকার সাভার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

র‌্যাব-৩ এর অধিনায়ক সিও লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জংগু ভূইয়া নড়াইলের নড়াগাতী থানার কালিনগর গ্রামের মো. ছায়েন উদ্দিন ভূইয়ার ছেলে। হত্যাকাণ্ডের পর থেকে তিনি পলাতক জীবনযাপন করে আসছিলেন।

র‌্যাব-৩ এর অধিনায়ক আরিফ মহিউদ্দিন জানান, আসামি জংগু প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কৃতকর্মের বিষয়টি স্বীকার করেছেন। তিনি এলাকায় জমি দখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী কার্যক্রমসহ বিভিন্ন অপকর্মে জড়িত ছিলেন। তিনি তার আপন চাচাতো ভাই অবসরপ্রাপ্ত সেনাসদস্য ফিরোজকে জমি সংক্রান্ত বিরোধের জেরে ধারালো চাকু দিয়ে কুপিয়ে জখম করেন, এতে তার মৃত্যু হয়।

তিনি জানান, হত্যার পর তার নামে ২০১৪ সালে নড়াগাতী থানায় মামলা দায়ের করে ভুক্তভোগীর পরিবার। মামলা হওয়ার পর থেকে তিনি পলাতক জীবনযাপন করছিলেন। পরে আদালত তাকে যাবজ্জীবন সাজা ও অর্থদণ্ড দেন। এরপর থেকে তিনি দেশের বিভিন্ন এলাকায় স্থান পরিবর্তন করে নিজেকে আত্মগোপন করে আসছিলেন। এক পর্যায়ে তথ্য ও প্রযুক্তির মাধ্যমে সাভার এলাকা থেকে র‌্যাব তাকে আটক করে।

আটক আসামির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান র‌্যাব-৩ এর অধিনায়ক আরিফ মহিউদ্দিন।

Check Also

মৌসুমের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

এবার দেশে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়। সোমবার (২৯ এপ্রিল) বিকেলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x