Tuesday , 7 May 2024
শিরোনাম

সৌদি যুবরাজ সালমানের সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজের বৈঠক

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এবং সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজ আল-সৌদ দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নত করতে সম্মত হয়েছেন। বুধবার রেডিও পাকিস্তান জানিয়েছে, রিয়াদে একটি এই দুই নেতা দ্বিপাক্ষিক বৈঠক করেছেন, যেখানে তারা দ্বিপাক্ষিক সম্পর্কের পুরো বিষয়টি পর্যালোচনা করেছেন ।

এক টুইটার পোষ্টে , প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ বৈঠকটিকে “চমৎকার” বলে বর্ণনা করেছেন। তিনি বলেন, আমরা প্রয়োজনীয়তার সাথে সামঞ্জস্য রেখে পাকিস্তান ও সৌদি আরবের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক এবং ভ্রাতৃত্বের বন্ধনকে নতুন উচ্চতায় উন্নীত করতে সম্মত হয়েছি। এছাড়াও ক্রাউন প্রিন্সকে পাকিস্তান সফরের জন্যে আমন্ত্রণ জানিয়েছেন বলে পোষ্টে উল্লেখ করেন।

রেডিও পাকিস্তানের মতে , দুই নেতা পাকিস্তান ও সৌদি আরবের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন আরও জোরদার করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী সাম্প্রতিক বিধ্বংসী বন্যার সময় পাকিস্তানকে সহায়তার জন্য সৌদি নেতৃত্বকে ধন্যবাদ জানান, বিশেষ করে বন্যা কবলিত এলাকায় ত্রাণ সামগ্রী সরবরাহের জন্য রিয়াদ ও ইসলামাবাদের মধ্যে বিমান সংযোগ স্থাপনের জন্য।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, সৌদি যুবরাজ পাকিস্তান ও সৌদি আরবের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে দুই দেশের পাশাপাশি অঞ্চল ও বিশ্বের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে অভিহিত করেছেন।

রেডিও পাকিস্তান জানিয়েছে, বৈঠকের পরে প্রধানমন্ত্রী শাহবাজ ও তার সফরসঙ্গী প্রতিনিধিদল মক্কায় ওমরাহ পালন করেন। প্রধানমন্ত্রী শেহবাজ পাকিস্তানের শান্তি ও সমৃদ্ধির পাশাপাশি মুসলিম উম্মাহর জন্য প্রার্থনা করেছেন।

এরআগে, সোমবার রিয়াদে অবতরণ করেন প্রধানমন্ত্রী শাহবাজ যেখানে বিমানবন্দরে রিয়াদের গভর্নর প্রিন্স ফয়সাল বিন বন্দর বিন আব্দুল আজিজ আল সৌদ তাকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন অর্থমন্ত্রী ইসহাক দার, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেবসহ অন্যান্য কর্মকর্তারা।

সূত্র: ডন

Check Also

গ্রামে লোডশেডিং না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

গ্রামাঞ্চলে লোডশেডিং না করার জন্য নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শহরেও যাতে লোডশেডিং না হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x