Friday , 3 May 2024
শিরোনাম

স্বাধীনতার অপশক্তি কখনই চায়না বাংলাদেশ আত্মমর্যাদাপূর্ণ রাষ্ট্র হোক: মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

আব্দুর রহমান রাসেল,রংপুর ব্যুরোঃ আওয়ামী লীগ সরকারের ২২ বছরে যা উন্নয়ন হয়েছে, তা কোন সরকারের আমলে হয়নি। স্বাধীনতার অপশক্তি কখনই চায়না বাংলাদেশ আত্মমর্যাদাপূর্ণ রাষ্ট্র হোক। বরং অপশক্তির সাধের পাকিস্তান যেভাবে ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে, ঠিক তেমনি আওয়ামী লীগ ব্যথিত অন্য দলগুলো ২৯ বছরে ক্ষমতা থাকাকালীন এ দেশকে পিছনে টেনে ধরেছিল এবং এ দেশকেও অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করেছিল বলে মন্তব্য করেছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

 

আজ শুক্রবার দুপুরে রংপুর পুলিশ লাইন্স স্কুলের স্বাধীনতা গ্যালারী উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের পর স্বাধীনতা বিরোধীরা এ দেশেই রয়ে গেছেন। তাই যে কোন সময় তারা ছোবল মারতে পারে। নির্বাচন এলে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপপ্রচার ও মিথ্যাচার করে তারা। তবে তাতে বিচলিত নন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি। এসময় স্বাধীনতা গ্যালারী ঘুরে ঘুরে দেখেন মন্ত্রী। পরে দোয়া ও মোনাজাত শেষে মুক্তিযুদ্ধে পুলিশের বীরত্বের ইতিহাস শীর্ষক আলোচনা সভায়, পুলিশ অডিটরিয়ামে যোগ দেন তিনি।

 

এসময় উপস্থিত ছিলেন আলোচনার প্রধান আলোচক বীর বিক্রম মাহবুব উদ্দিন আহমেদ, রংপুর রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান,জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলুসহ পুলিশ সদস্যরা।

Check Also

‘মানবাধিকার বিষয়ে যুক্তরাষ্ট্র নিজের চেহারা আয়নায় দেখে না’

বাংলাদেশি হত্যার কী জবাব দেবে মানবাধিকার সংস্থাগুলো? তিনি মানবাধিকার সংস্থাগুলোর কাছে এর জবাব চেয়েছেন। তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x