Wednesday , 8 May 2024
শিরোনাম

হঠাৎ কেন উধাও হচ্ছে ফেসবুক ফলোয়ার?

বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হঠাৎ করেই ফলোয়ারের(অনুসারীর) সংখ্যা কম দেখাচ্ছে। বাংলাদেশে বুধবার সকাল থেকে বিষয়টি সবার নজরে এলেও বিশ্বের বিভিন্ন দেশে গত কয়েকদিন ধরেই ব্যবহারকারীদের রহস্যজনকভাবে ফলোয়ার হ্রাস পাচ্ছে। এমনকি খোদ ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের নিজের ফলোয়ারের সংখ্যা প্রায় ১১৯ মিলিয়ন থেকে কমে রাতারাতি মাত্র ৯,৯৯৩ দেখাচ্ছে। অনেকেই এটাকে ফেসবুকের একটি বাগ বলে সন্দেহ করছেন।

তবে এটা নিয়ে এখনও ফেসবুকের মুল কোম্পানি মেটার পক্ষ থেকে কোনও মন্তব্য পাওয়া যায়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্রফোইল বিশ্লেষণে দেখা যাচ্ছে, বিশেষ করে যেসব ব্যবহারকারীর ফলোয়ারের সংখ্যা ১৪ হাজারের অধিক, তাদের ফলোয়ারের সংখ্যা কমে ৯ হাজারে নেমে এসেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই পোস্ট দিয়ে এর কারণ জানতে চেয়েছেন।

এ নিয়ে মার্কিন গণমাধ্যম নিউজউইক একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের কয়েকটি বড় মিডিয়ার ফেসবুক অ্যাকাউন্ট উল্লেখযোগ্য সংখ্যক ফলোয়ার হারিয়েছে। গত সোম ও মঙ্গলবার প্রতিষ্ঠানগুলোর ফলোয়ারের সংখ্যা আকস্মিকভাবে হ্রাস পেয়েছে।

এরমধ্যে নিউইয়র্ক টাইসম, ওয়াশিংটন পোস্ট, দ্য হিল, ইউএস টুডে, নিউইয়র্ক পোস্ট ও নিউজইউক রেকর্ডসংখ্যক ফলোয়ার হারিয়েছে। ইউএসএ টুডে গত সোমবার হারিয়েছে ১৩৭২৩ এবং মঙ্গলবার হারিয়েছে ১১৩৯২ জন ফলোয়ার। অপরদিকে নিউইয়র্ক টাইমস গত সোমবার হারিয়েছে ৬,২২৫ জন ও মঙ্গলবার হারিয়েছে ৪,৯৪৪ জন ফলোয়ারকে।

একই ভাবে সোমবার নিউইয়র্ক পোস্ট হারিয়েছে ৮২০০ জন ও পরের দিন ৪৩৭৮ জন ফলোয়ার হারিয়েছে। সোমবার ওয়াশিংটন পোস্ট তাদের ফলোয়ার হারিয়েছে ৫,৮০৪ জন এবং পরের দিন আরও ৪,৩৩৭ হারিয়েছে।

বাংলা৫২ নিউজ/নাহিদ

Check Also

১৩৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দেশের ৫৯ জেলার ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ চলছে। আজ বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x