Saturday , 18 May 2024
শিরোনাম

হুইল চেয়ার পেয়ে খুশি প্রতিবন্ধী লিটন

হাজী মোঃ সিদ্দিকুর রহমান বরগুনা জেলা প্রতিনিধি্ঃ

দীর্ঘ ১০ বছর ধরে বিছানায় পড়ে থাকা লিটন সরদার একটি হুইল চেয়ার পেয়েছেন। কিছুদিন আগে লিটনের এই অসহাত্ব দেখে এগিয়ে আসেন বেতাগী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুস সোবাহান। তিনি অসহায় প্রতিবন্ধী লিটনের পরিবারের করুণ চিত্র দেখে এগিয়ে আসেন । পরে দক্ষিণ করুনা বুদ্ধি প্রতিবন্ধী ও অতিস্কিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক আব্দুস শোবাহানের উদ্যোগে লিটন সরদার কে হুইল চেয়ার দেওয়া হয়। হুইল চেয়ার পেয়ে খুশি লিটন ও তার পরিবার।

বরগুনা জেলার ৪ নং কেওরাবুনিয়া ইউনিয়নের আঙ্গার পাড়া গ্রামে পরিবারের সঙ্গে বসবাস করেন লিটন সরকার। সে সোহরাব সরদারের ছেলে। এদিকে হুইল চেয়ারে বসতে পেরে হাসি ফুটেছে প্রতিবন্ধী লিটন সরদারের মুখে। হুইল চেয়ারটি পাওয়ার পর তাতে বসে বাড়ির আশপাশ ঘুরে দেখেন তিনি।

প্রতিবন্ধী ছেলেকে নিয়ে অনেক কষ্টে ছিলেন লিটনের বাবা সোহরাব সরদার। চিকিৎসা করাতে গিয়ে সহায় সম্বল সব হারিয়েছেন তিনি। এখন শুধু ঘরের ভিটে টা আছে। বাজারে ছোট্ট একটা চায়ের দোকান দেয় যা হয় তা দিয়ে চলে কোনমতে তার সংসার।

জানা যায়, ছোটবেলা থেকেই মেধাবী ছিলেন লিটন সরদার‌। অষ্টম শ্রেণীতে উত্তীর্ণ হওয়ার পর শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন লিটন। এর কিছুদিন পর আস্তে আস্তে পা শুকাতে থাকে তার। এক পর্যায়ে বিকল হয়ে পরেন সে। পরিবারের যতটুকু স্বয়-সম্ভব ছিল সবই লিটনের চিকিৎসার পিছনে ব্যয় করেছে তার পরিবার। একটি হুইল চেয়ারের জন্য মানুষের ধারে ধারে ঘুরেছেন লিটনের বাবা। কিন্তু কেহই এগিয়ে আসেনি মানবতার সেবায়। লিটন সরদারের এমন করুন অবস্থা দেখে মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছেন দক্ষিণ করুণা বুদ্ধি প্রতিবন্ধী ওতেস্টিক বিদ্যালয়ের পরিচালক আব্দুস সুবাহান।

মানবতার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য। এটি একটি হুইল চেয়ার না এটি একজন প্রতিবন্ধী মানুষের বেঁচে থাকার সম্বল। অসহায় লিটনের এই করণ অবস্থা হুইল চেয়ার দেয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Check Also

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ চারজনের মৃত্যু

নরসিংদীতে আলাদা স্থানে বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজনের মৃত্যু হয়েছে। শনিবার (১৮ মে) দুপুর ১২টার দিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x