Wednesday , 8 May 2024
শিরোনাম

হেরেও ‘সেমিতে’ সাকিবদের রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি ১০ম আসরে সবার আগেই প্লে-অফ নিশ্চিত করেছিল রংপুর রাইডার্স। কিন্তু সবার আগে ফাইনালের টিকিট কাটতে পারেনি সাকিব আল হাসানরা। 

রংপুরকে হারিয়ে সবার আগে ফাইনালে তাওহিদ হৃদয়-লিটন দাসদের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ারে  রংপুরকে ৬ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এদিন টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম (৪.৪) পাঁচ ওভারের মধ্যে দলীয় মাত্র ২৭ রানে প্রথম সারির ৩ ব্যাটসম্যান শামিম হোসেন, রনি তালুকদার ও সাকিব আল হাসানের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় রংপুর।

চাপে পড়ে যাওয়া রংপুরকে চ্যালেঞ্জিং স্কোর উপহার দিতে একাই তাণ্ডব চালান জেমস নিশাম। নিউজিল্যান্ডের এই তারকা ব্যাটসম্যানের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান করে রংপুর। নিশাম ৪৯ বল মোকাবেলা করে ৮টি চার আর ৭টি ছক্কার সাহায্যে ৯৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন।

১২০ বলে ১৮৭ রানের টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলে সুনিল নারিনের উইকেট হারায় কুমিল্লা। এরপর লিটন দাস ও তাওহিদ হৃদয় ১৪৩ রানের জুটি গড়ে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান। ৪৩ বলে ৫টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ৬৪ রান করেন তাওহিদ। ৫৭ বলে ৯টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ৮৩ রান করেন লিটন।

রংপুর হেরে গেলেও তাদের সামনে আরও একটি সুযোগ থাকছে। পয়েন্ট টেবিলে শীর্ষ দলটি বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ার তথা দ্বিতীয় সেমিফাইনালে ফরচুন বরিশালের মুখোমুখি হবে। সেই ম্যাচে যারা হেরে যাবে তাদের বিদায় নিশ্চিত হবে। আর যারা জিতবে তারা ১ মার্চ কুমিল্লার সঙ্গে ফাইনালে মুখোমুখি হবে।

Check Also

বিরক্ত হয়ে আবারও ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা হিসেবে সাকিব আল হাসানের নাম বললে খুব একটা ভুল হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x