Sunday , 19 May 2024
শিরোনাম

২১শে আগস্ট ,১৫ই আগস্ট এবং ১৯৭১ এর মুক্তিযোদ্ধার ঘাতকচক্র একসূত্রে গাঁথা ।

একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন। ২০০৪ সালের এ দিনে বিএনপি-জামাত জোট সরকারের সরাসরি পৃষ্ঠপোষকতায় ঢাকায় বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে বর্বরতম গ্রেনেড হামলা চালানো হয়। এ হামলার মূল লক্ষ্য ছিল স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করা এবং আওয়ামী লীগ ও বাংলাদেশকে নেতৃত্বশূন্য করে জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও দুঃশাসনকে চিরস্থায়ী করা।’ যার পরিকল্পনা করা হয় তখনকার বিএনপি’র হাওয়া ভবন থেকে ।

খালেদা-তারেক ও জামাতের চক্রান্তে একদল কুচক্রী মহল দেশকে হত্যাযজ্ঞে পরিণত করতে পরিকল্পনা করেছিলেন সেদিন। তাদের মূল লক্ষ্য ছিল শেখ পরিবার তথা বাংলাদেশ আওয়ামী লীগকে ধ্বংস করা । তাদের মূল লক্ষ্য ছিল বাংলাদেশের সকল স্বাধীনতাপ্রেমী মানুষদেরকে পরাধীনতার দাসত্ব রূপে বাংলাদেশ সে বসবাস করতে দেওয়া এবং পাকিস্তানি শাসন বাংলাদেশ আবারো পরিচালনা করা ।

পাকিস্তানপন্থী বিএনপি-জামাত ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে বঙ্গবন্ধুর উত্তরসূরি শেখ হাসিনা তথা এদেশের মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার নেতৃত্বকে নিঃশেষ করতে চেয়েছিল। তাদের সে প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। কথায় আছে রাখে আল্লাহ মারে কে।

২১শে আগস্ট গ্রেনেড হামলার সাথে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের দেশদ্রোহী এবং ১৫ই আগস্ট বঙ্গবন্ধু পরিবারের হত্যাকারী সবাই একই পরিকল্পনাকারীর বংশধর । তারা রাজাকার তারা দেশের শত্রু।

লেখকঃ এম. তমিজ উদ্দিন ভূ্ঁইয়া সেলিম। সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটি।

Check Also

তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তরুণ প্রজন্মদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে ক্ষমতায় এসে কাজ শুরু করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x