Monday , 20 May 2024
শিরোনাম

৭ জানুয়ারি আওয়ামী লীগের পতন দিবস উদযাপন করবে জনগণ: রিজভী

দেশের জনগণ আগামী ৭ জানুয়ারি আওয়ামী লীগ সরকারের পতন দিবস উদযাপন করবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার সন্ধ্যায় এক ভার্চুয়াল সংবাদ সম্মলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বাংলাদেশের মালিক জনগণ। সেই জনগণের সমস্ত মৌলিক অধিকার, ভোটাধিকার কেড়ে নিয়ে আজ অত্যাচারী শাসকের পদতলে রাখা হয়েছে। কেবল জনগণই নয়, গোটা দেশকে জিম্মি করেছে মাফিয়াচক্র। জাতীয় নির্বাচনে জনগণ তাদের রাষ্ট্র পরিচালনার ভার পরবর্তী মেয়াদের জন্য কাদের হাতে অর্পণ করতে চায় তা সংখ্যাগরিষ্ঠের সিদ্ধান্তের আলোকে নির্ধারণ করে দেয়। সেই নির্বাচনকে এখন হাসি-তামাশা, বাণিজ্য ও প্রহসনে পরিণত করা হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, জনগণের কাছ থেকে তাদের প্রতিনিধি নির্বাচনের ক্ষমতা ছিনিয়ে নেয়া হয়েছে। আর জনপ্রতিনিধিত্ব এখন শেখ হাসিনার দান-দক্ষিনা, খয়রাত, বিলি-বন্টন, ভাগ-বাটোয়ারা, উপহার-করুণায় পরিণত হয়েছে।

গণভবন-বঙ্গভবনে ছুটোছুটি করা নেতাদের উদ্দেশে রিজভী বলেন, অবৈধ ক্ষমতার দাপটের চেয়ে জনগণের ভালোবাসায় ধন্য হওয়া অনেক বেশি সম্মানের। অতএব, নিজেদেরকে অসম্মানিত করবেন না। ১২ কোটি ভোটারের লুণ্ঠিত ভোটের অধিকার আদায়ের দাবির সঙ্গে বিশ্বাসঘাতকতা করবেন না। ফ্যাসিস্ট হাসিনার দুর্নীতি-লুটপাট আর দুঃশাসনে বিপর্যস্ত দেশের প্রতিটি কৃষক শ্রমিক, দিনমজুর, স্বল্প আয়ের মানুষ, নিন্মমধ্যবিত্ত পরিবারগুলোর চাওয়া পাওয়ার সঙ্গে বেঈমানি করবেন না। যারা বর্তমানে সাময়িক লোভ-লাভের আশায় ভাগ-বাটোয়ারার নির্বাচনে অংশ নিয়ে জনগণের আন্দোলনের সঙ্গে বিশ্বাসঘাতকতা করবেন তাদের নামও রাষ্ট্রীয়ভাবে বেঈমানদের তালিকায় চিহ্নিত থাকবে।

 

 

Check Also

‘ডোনাল্ড লুকে নিয়ে উদ্ভট চিন্তা করছে বিএনপি’

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x