Thursday , 9 May 2024
শিরোনাম

‘বিএনপি নির্বাচনে এলে তফসিল পেছানোর সিদ্ধান্ত নেবে কমিশন’

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান বলেছেন, বিএনপি যদি নির্বাচনে আসতে চায়, তাহলে কমিশন তফসিল পেছানোর ব্যাপারে সিদ্ধান্ত নেবে।

শনিবার দুপুরে ঝালকাঠি জেলা প্রশাসকের কার্যালয়ে ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা জেলার নির্বাচন সংশ্লিষ্ট সব কর্মকর্তাদের সঙ্গে সভা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ভোটারদের অভয় দিয়ে ইসি আহসান হাবিব খান বলেন, আমরা আশ্বস্ত করতে চাই, ভোটারা নির্ভয়েকেন্দ্রে এসে ভোট দিতে পারবেন। সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সহযোগিতা করবে।

তিনি বলেন, আমরা ডিসি, এসপি ও আইনশৃঙ্খলা বাহিনীর সবার কাছ থেকে শতভাগ সহায়তা পেয়ে সুন্দর নির্বাচন উপহার দিতে চাই। একজন ভোটার ভোট কেন্দ্র পর্যন্ত আসতে বাঁধাগ্রস্ত হচ্ছে কিনা এবং ভোটটি সঠিকভাবে দিতে পারলো কিনা এটা খেয়াল রাখতে হবে। ভোটার ভোট দিয়ে সাংবাদিকদের কাছে যদি বলে ভোট সুষ্ঠু হয়েছে, এটাই আমাদের সার্থকতা। আর যদি বলে কেন্দ্রে অরাজকতা চলছে, পেশি শক্তির প্রভাব চলছে, তাহলে কিন্তু সবকিছুই জিরো।

এক প্রশ্নের জবাবে আহসান হাবিব খান বলেন, আমরাও চাই, দেশের জনগণও চায় শতভাগ রাজনৈতিক দল ভোটে অংশ নিক। কিন্তু ওনাদের এজেন্ডা একটু আলাদা। যা সংবিধানের মধ্যে নেই, তা আমাদের কাজও না। রাজনৈতিক দল যে সিদ্ধান্ত নেবে সেটাকেই আমরা স্বাগত জানাবো।

ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. পারভেজ হাসানসহ প্রমুখ।

 

 

Check Also

উপজেলা নির্বাচনে সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটি ঘোষণা

৮ মে অনুষ্ঠিতব্য ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণের জন্য সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x