Friday , 3 May 2024
শিরোনাম

৯৭ সহকারী জজ নিয়োগ

সারা দেশে ৯৭ জন সহকারী জজ নিয়োগ দিয়েছে সরকার। নিয়োগ পাওয়া কর্মকর্তাদের আগামী ১৯ নভেম্বরের মধ্যে পদায়ন করা কর্মস্থলের জেলা ও দায়রা জজের কাছে যোগদান করতে হবে।

মঙ্গলবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়, নির্ধারিত তারিখে চাকরিতে যোগদান না করলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত হননি বলে তার নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের গত ৩০ এপ্রিলের সুপারিশের প্রেক্ষিতে ৯৭ জন মনোনীত প্রার্থীকে অস্থায়ী ভিত্তিতে সহকারী জজ পদে নিয়োগ দেওয়া হয়।

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বেতন-ভাতাদি) আদেশ, ২০১৬ এর বেতন স্কেলের ষষ্ঠ গ্রেডে ৩০৯৩৫-৬৪৪৩০ বেতনক্রম অনুসারে জ্যেষ্ঠতা অক্ষুণ্ণ রেখে শর্তসাপেক্ষে নিয়োগ করা হয় এবং বাংলাদেশ সুপ্রিমকোর্টের সঙ্গে পরামর্শক্রমে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের নামের পার্শ্বে বর্ণিত কর্মস্থলে সহকারী জজ (শিক্ষানবিশ) হিসেবে পদায়ন করা হয়।

তাদের নিয়োগের শর্তাবলি ও পদায়নস্থল আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের ওয়েবসাইট থেকে জানা যাবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

Check Also

হাইকোর্টের নির্দেশে অসন্তোষ, আপিল করবেন শিক্ষামন্ত্রী

দাবদাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্টের এমন আদেশের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x