Friday , 3 May 2024
শিরোনাম

মুন্সীগঞ্জে বাজার কমিটি নিয়ে উত্তেজনা,স্বাক্ষর নিয়ে কমিটি বিলুপ্তির চেষ্টার অভিযোগ। 

মুন্সীগঞ্জ প্রতিনিধি : বর্তমান কমিটির দাবী মেয়াদ ৩ বছরের মধ্যে নির্বাচন করতে হবে আর অপর পক্ষের দাবী ২  বছরেরর মেয়াদেই নির্বাচন করতে হবে। এনিয়ে দুই পক্ষের মধ্যে মত পাথ্যাক ছড়াচ্ছে উত্তেজনা।  এমন ঘটনা ঘটেছে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুরচর বাজার কমিটি নিয়ে।

সেখানে বর্তমান কমিটি বলছে দুই বছর পূর্বে ৩ বছর মেয়াদে কমিটি গঠন করা হয়ে। যার পার হয়েছে দু’বছর আর বাকি এক বছরের মধ্যে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে । আর তাদের বিপক্ষ বলছে মেয়াদ ছিলো দুই বছর যা শেষ হয়ে আরো ৩ মাস অতিবাহীত হয়েছে অতছ দুই বছরের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। এরই মধ্যে চলমান কমিটির বিরুদ্ধে অনাস্থা দিয়ে নতুন কমিটি গঠনের লক্ষে বাজারে বনিক সমিতির ভোটারদের কাছ থেকে না জানিয়ে স্বাক্ষর নেয়ার অভিযোগ পাওয়া গেছে মজিবুর মুন্সী গ্রুপের বিরুদ্ধে। তারা অনাস্থার বিষয়টি গোপন রেখে সাধারণ ব্যবসায়ীদের কাছ থেকে কৌশলে স্বাক্ষর নিয়ে বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুন করে নির্বাচনের পায়তারা করছে বলেও অভিযোগ বর্তমান কমিটির। এতে করে বাজারটিতে বিশৃঙ্খলা দেখা দিতে পারে।

সরেজমিন ঘুরে দেখা গেছে,ঐতিহ্য বাহী বালুরচর বাজারটি জেলার অন্যতম বড় একটি বাজার যাতে ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে  ১১ থেকে ১২ শতাধিক। বিশাল এই বাজারটিতে বনিক সমিতির ভোটার রয়েছে ৬৭৪ জন যাদের সরাসরি ভোটে কমিটি গঠন করা হয়। সর্বশেষ দুই বছর পূর্বে ৩ বছর মেয়াদে একটি কমিটি গঠন করা হয় যার দুই বছর পার হয়েছে। সেই কমিটির মেয়াদ শেষ হওয়ার পূর্বেই একটি পক্ষ বর্তমান  কমিটিকে বিলুপ্ত করা চেষ্টা চালিয়ে যাচ্ছে এতে করে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।

না জানিয়ে স্বাক্ষর নেয়া হয়েছে দাবী করে বালুরচর বাজারের একাধিক ব্যবসায়ী বলেন,বাজারের সাবেক সভাপতি মজিবুর মুন্সী সকল ব্যবসায়ীদের থেকে স্বাক্ষর নিচ্ছে। তবে সেটি কিসের স্বাক্ষর তা বলেনি। তবে আমরা কোনো বিশৃঙ্খলা চাইনা যেই কমিটির মেয়াদ যতদিন ঠিক ততদিনেরর মধ্যেই  নির্বাচন হোক।

মেয়াদ শেষ না হওয়ার আগেই কি ভাবে সসদ্যদের স্বাক্ষর নিয়ে কমিটি বিলুপ্ত করার চেষ্টা করা হচ্ছে বিষয়টি জানানেই দাবী করে বালুরচর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেন বলেন,নিয়মত্রন্ত্রিক ভাবে বর্তমান কমিটির মেয়াদের ৩ বছরের মধ্যে পুনরায় নির্বাচন হবে। কে বা কাহারা বাজারের ব্যবসায়ীদের স্বাক্ষর নিচ্ছে কেন নিচ্ছে সেটা বুঝতে পারছিনা। তবে বর্তমান কমিটির মেয়াদ আরো এক বছর রয়েছো এই এক বছরের মধ্যে নির্বাচনের ব্যবস্থা গ্রহন করা হবে  বলেও জানান তিনি।

কমিটির মেয়াদ শেষ হয়ে ৩ মাস অতিবাহীত হয়েছে এখন পর্যন্ত নির্বাচনের ব্যবস্থা  নেয়নি বর্তমান কমিটি এমন দাবী করে স্বাক্ষর নেয়ায় অভিযুক্ত মজিবুর মুন্সী বলেন,বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ৩ মাস আগে কিন্তু তারা ৩ বছরের অজুহাতে কমিটির কার্যক্রম বহলা রেখেছে যা সকল ব্যবসায়ীরা মানছেনা তাই  বাজার বনিক সমিতির  সকল সদস্যদের অনুমতিতে তাদের স্বাক্ষর নিয়ে পুনরায় কমিটি গঠন বা নির্বাচনের দাবী জানানো হয়েছে ।#

Check Also

নরসিংদীতে গারদে আটক বন্দীকে খাবার না দেওয়ার অভিযোগ

সাদ্দাম উদ্দিন রাজ নরসিংদী জেলা নরসিংদী জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে অবস্থিত গারদখানার এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x