Saturday , 27 April 2024
শিরোনাম

নকল তার-রঙ উৎপাদন : ৫ প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গত ১০ মার্চ ২০২২ খ্রিঃ সকাল ১০:০০ ঘটিকা হতে রাত ২০:০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার কদমতলী, যাত্রাবাড়ী, শ্যামপুর ও কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার এবং অস্বাস্থ্যকর পরিবেশে তেল উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে শাহিন নিউরোলাক পেইন্টস্কে নগদ- ৬,০০,০০০/- (ছয় লক্ষ) টাকা, বেটার রোবিলাক পেইন্টস্কে নগদ- ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, নিউ বিবিআই তার ড্রইংকে নগদ ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, ইফসুফ মেটালকে নগদ – ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা ও আবদুল্লাহ্ ট্রেডার্সকে- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা করে ০৫টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১১,৫০,০০০/- (এগার লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা প্রদান করে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার এবং অস্বাস্থ্যকর পরিবেশে তেল উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল বলে জানা যায়।

Check Also

গোপালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মরিয়ম আক্তার মুক্তা আর নেই!!!

রিপোর্ট : প্রমিত পাল, সিটি রিপোর্টার গোপালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, বর্তমান মহিলা ভাইস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x