Tuesday , 30 April 2024
শিরোনাম

খোকসায় নানা কর্মসূচির মধ্য দিয়ে  স্বাধীনতার ৫১ বছর পালিত 

হুমায়ুন কবির, কুষ্টিয়া প্রতিনিধিঃ ৩১ বার তোপধ্বনি, মুক্তিযোদ্ধা সংসদে জাতীয় পতাকা উত্তোলন কেন্দ্রীয় শহীদ মিনারে ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ, স্বাধীনতা কুচকাওয়াজ ডিসপ্লে আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে সারাদেশে ন্যায় কুষ্টিয়ার খোকসা উপজেলায় কর্মসূচির মধ্য দিয়ে পালিত হলো স্বাধীনতার ৫১ বছর ও মহান জাতীয় দিবস।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন বাংলাদেশ আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন, বিএনপি ও তার অঙ্গ সংগঠন সহ বিভিন্ন সামাজিক সংগঠন পৃথক পৃথক ভাবে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করেন।
উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধায়নে খোকসা জানিপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে শিশু-কিশোরদের নিয়ে স্বাধীনতা প্যারট, ডিসপ্লে অনুষ্ঠিত হয়।
দুপুরে মুক্তিযোদ্ধা সংসদের উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মসজিদে মসজিদে বিশেষ মোনাজাত, দোয়া কুরআনখানি ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
সংসদে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইসহাক আলীর সভাপতিত্বে এ সকল অনুষ্ঠানে বিভিন্ন সময়ে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বেতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং কুষ্টিয়া -৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এর খোকসা প্রতিনিধি বাবুল আখতার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র প্রভাষক তারিকুল ইসলাম তারিক সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ মোঃ আশিকুর রহমান সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ।
সকল অনুষ্ঠানে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাগণ সর্বজ্ঞ অবস্থানে ছিলেন।
এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা  ও মক্তবে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। এসকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।
এর আগেই খোকসা বাসীর সকলের সমন্বয়ে স্বাধীন ও জাতীয় দিবস উপলক্ষে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

Check Also

দেশজুড়ে বৃষ্টির সুখবর দিলো আবহাওয়া অফিস

দেশে টানা তাপপ্রবাহ চলছে। এরমধ্যে কোথাও কোথাও তাপপ্রবাহ অতি তীব্র আকার ধারণ করেছে। চুয়াডাঙ্গায় চলতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x