03 December, 2020
শিরোনাম

মার্কিন নির্বাচন নিয়ে অশান্তির আশংকা জাকারবার্গের

 31 Oct, 2020   53 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন প্রায় আসন্ন। আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিত হবে এ নির্বাচন। ভোটের আগে ভোট নিয়ে মেরুকরণ হয়ে গেছে মার্কিনীদের মধ্যে। 

এবার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ভোটের ফল বের হতে সময় লাগবে কিছুটা বেশি। চূড়ান্ত ফলাফল পেতে কয়েক সপ্তাহও সময়ও লেগে যেতে পারে। এই অবস্থায় যুক্তরাষ্ট্রে অশান্তির সম্ভাবনা থেকে যাচ্ছে। তাই মার্কিন প্রশাসনকে সতর্ক করে দিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

তার মতে, এই নির্বাচনে বড় পরীক্ষার মুখে পড়বে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। এই সময়টায় যে কোনও মূল্যে  সোশ্যাল মিডিয়ায় ভুয়া বা ফেক খবর ছড়িয়ে পড়া বন্ধ করতে হবে বলেও মনে করেন তিনি।

জাকারবার্গ জানান, ভোট নিয়ে যথেষ্ট উদ্বেগে আছি। যুক্তরাষ্ট্রের ভোটারদের মধ্যে মেরুকরণ হয়ে গেছে। চূড়ান্ত ফল বের হতে কয়েক দিন এমনকি কয়েক সপ্তাহও লাগতে পারে। এই অবস্থায় সামাজিক অস্থিরতা সৃষ্টির সম্ভাবনা থেকে যাচ্ছে।

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার রব লেথার্ন বলেন, ‌একটি মহল থেকে অভিযোগ উঠেছে, কয়েকটি বিজ্ঞাপন নাকি দেখানো বন্ধ করে দেওয়া হয়েছিল। আমরা তদন্ত করে দেখছি এই অভিযোগ ঠিক কিনা।

ক্যালিফোর্নিয়ায় ফেসবুকের সদর দপ্তর থেকে জানানো হয়েছে, ২০২০ সালের নির্বাচনের আগে রাজনৈতিক বিজ্ঞাপন নিয়ে কড়াকড়ি করা হয়েছে। সংস্থা লক্ষ্য রাখছে, কেউ যেন এমন কোনও বিজ্ঞাপন না দেয়, যাতে সামগ্রিকভাবে নির্বাচন প্রক্রিয়াকেই ছোট করা হয়।



সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ