30 November, 2020
শিরোনাম

নিজ সমর্থকদের একহাত নিলেন ট্রাম্প পুত্রদ্বয়

 06 Nov, 2020   25 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

প্রেসিডেন্ট নির্বাচনের ভোটের ফলাফল নিয়ে চলমান অনিশ্চয়তার মধ্যে ট্রাম্পকে যথেষ্ট সমর্থন না দেয়ার অভিযোগ তুলে নিজ দলের কর্মী-সমর্থকদের কঠোর সমালোচনা করেছেন ট্রাম্পের দুই ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও এরিক ট্রাম্প।

নির্বাচনের পরদিন টুইটে রিপাবলিকানদের ওপর ক্ষোভ প্রকাশ করে ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র বলেন, তাদের দল ‘দুর্বল’ হয়ে পড়ছে।

টুইটারে তিনি লিখেছেন– ইচ্ছা ও লড়াই করার সক্ষমতা দেখানোর যথাযথ একটি প্ল্যাটফর্ম আছে তাদের। কিন্তু উল্টো দেখা যাচ্ছে, গণমাধ্যমের সামনে তারা মুষড়ে পড়ছে।

তিনি বলেন, হতাশ হবেন না। ডোনাল্ড ট্রাম্পই লড়াই করে যাবেন। বরাবরের মতো তারা কেবল দেখবেন!

অন্যদিকে এরিক ট্রাম্প সমর্থকদের বলেছেন, কোথায় রিপাবলিকানরা! কিছুটা তো মেরুদণ্ড থাকা উচিত। এই জালিয়াতির বিরুদ্ধে লড়ো। এই সময়ে ভেড়া হয়ে থাকলে আমাদের ভোটাররা আপনাদের কখনই ভুলবে না।

মঙ্গলবার নির্বাচনের পর দুই দিন পেরিয়ে গেলেও যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট কে হচ্ছেন তা এখনও নির্ধারিত হয়নি।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনই হোয়াইট হাউসের পরবর্তী বাসিন্দা হওয়ার পথে রয়েছেন। এখন পর্যন্ত ইলেকটোরাল ভোটে এগিয়ে রয়েছেন ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন। তার সম্ভাব্য ইলেকটোরাল ভোটের সংখ্যা ২৬৪টি। বিপরীতে ট্রাম্পের সম্ভাব্য ভোট ২১৪টি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হতে মোট ৫৩৮টি ইলেকটোরাল ভোটের মধ্যে অন্তত ২৭০টি নিশ্চিত করতে হবে। নির্বাচন পর্যবেক্ষকেরা আশা করছেন, কয়েকটি ব্যাটলগ্রাউন্ড রাজ্যের ফলাফল হোয়াইট হাউসের দৌড়ে গুরুত্বপূর্ণ হতে উঠতে পারে।

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ