Wednesday , 8 May 2024
শিরোনাম

পদ্মশ্রী পুরস্কার পেলেন রাভিনা

সদ্য ঘোষণা হলো ভারতের পদ্ম সম্মানপ্রাপ্তদের তালিকা। এবার সেই তালিকায় রয়েছে বলিউড অভিনেত্রী রাভিনা ট্যান্ডনের নাম। রাভিনা ছাড়াও এবছর সঙ্গীত শিল্পে অবদান রাখার জন্য থেকে পদ্মশ্রী পুরস্কার পেয়েছেন গোল্ডেন গ্লোব জয়ী সুরকার এমএম কিরাভানি এবং জাকির হুসেইন।

পদ্মশ্রী সম্মান পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অভিনেত্রী। তিনি এই পুরস্কার উৎসর্গ করেছেন তার প্রয়াত বাবা রবি ট্যান্ডনকে।

পুরস্কার পেয়ে রাভিনা বলেন, ‘সম্মানিত এবং কৃতজ্ঞ। ভারত সরকারকে অনেক ধন্যবাদ, আমার অবদান, আমার জীবন এবং উদ্দেশ্য সিনেমার কাজকে স্বীকৃতি দেওয়ার জন্য, শুধুমাত্র সিনেমা শিল্পেই নয়, তার চেয়েও বেশি কিছুতে অবদান রাখতে চাই। সিনেমার এই যাত্রায় যারা আমাকে পথ দেখিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ। অনেকেই এই যাত্রায় আমার পাশে ছিলেন। আমি আমার বাবার কাছে ঋণী।’

১৯৯১ সাল থেকে বলিউড ক্যারিয়ার শুরু করেন রাভিনা ট্যান্ডন। ‘পাথর কে ফুল’ ছবি দিয়ে শুরু হয় তার বলিউড জার্নি। ছবিটি বক্স অফিসে দারুণ সাফল্য পায়। এরপর একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন তিনি। তাঁর মাঝে অন্যতম ‘লাগলা’, ‘আন্দাজ আপনা আপনা’, ‘আতিস’, ‘মোহরা, ‘ম্যায় খিলাড়ি তু আনাড়ি’, ‘দিলওয়ালে’, ‘ইমতিহান’, ‘খিলাড়িও কা খিলাড়ি’, ‘রক্ষক’, ‘জিদ্দি’, ‘আন্টি নং ওয়ান’, ‘দুলহে রাজা’ ও ‘বড়ে মিঞা ছোটে মিঞা’।

সূত্র: পিঙ্কভিলা

Check Also

১৩৯ উপজেলায় আজ ভোট, ইসির যত প্রস্তুতি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোট গ্রহণ বুধবার (৮ মে) অনুষ্ঠিত হবে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x