Wednesday , 8 May 2024
শিরোনাম

মুন্সীগঞ্জের আলদি বাজারে মাঠার কারখানায় জরিমানা ।

মুন্সীগঞ্জের আলদি বাজারে মাঠার কারখানায় জরিমানা ।

মো : আহসানুল ইসলাম আমিন ,স্টাফ রিপোর্টার :

মুন্সীগঞ্জে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আলদি বাজারের (কমল ঘোষের মাঠা) কারখানায় অভিযান চালিয়ে ২০ হাজার টাকা জরিমানা করেছে।

শনিবার ( ৯ এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার মাকুহাটি এলাকায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক আসিফ আল আজাদ এ অভিযান চালান। এ সময় আলদিতে কমল ঘোষের মাঠার কারখানায় দেখা যায় নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে মাঠা প্রক্রিয়াজাত ও প্রস্তুত করা হচ্ছে। মাঠার কারখানার পাশেই আবর্জনা ফেলা হচ্ছে, বিপুল পরিমাণে মাছি ও অন্যান্য পোকা মাঠার পাত্রে বসছে। কোন প্রকার মাছি ও অন্যান্য পোকা সরানোর ব্যবস্থা নেই।

কমল ঘোষ গত ২৫ বছর ধরে মাঠা বিক্রি করলেও কোন প্রকার লাইসেন্স করেনি কারখানার। প্রস্তুতকারক মাঠার উৎপাদান হিসেবে গাভীর দুধ, পানি, চিনি ও লবণের কথা থাকলেও বস্তার গুড়াদুধ ও স্যাকারিন কারখানায় পাওয়া যায় এবং এগুলো মিশানোর কথা স্বীকার করে। মাঠা ঠান্ডা করতে বস্তার বরফ ব্যবহার করা হয়। মাঠার বোতলে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ, মূল্য ও পরিমাণ কিছুই উল্লেখ না থাকায় কারখানাটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা স্যানিটারি পরিদর্শক মো. জামাল উদ্দিন মোল্লা। অভিযানে সহযোগিতা করেন জেলা ব্যাটালিয়ন আনসারের একটি টিম।

Check Also

১৩৯ উপজেলায় আজ ভোট, ইসির যত প্রস্তুতি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোট গ্রহণ বুধবার (৮ মে) অনুষ্ঠিত হবে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x