Sunday , 5 May 2024
শিরোনাম

শিক্ষক হত্যা-মানহানির ঘটনায় নোবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা

কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারের হত্যা ও অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের মানহানির ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবি জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আজ(৫ জুলাই) এক বিবৃতিতে শিক্ষক হত্যা ও মানহানির ঘটনায় দোষীদের শাস্তির দাবি জানান সংগঠনটির সভাপতি অধ্যাপক ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও সাধারণ সম্পাদক ড.ফিরোজ আহমেদ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি জাতির মেরুদণ্ড শিক্ষকদের শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত ও অপমানের দুইটি ভিন্ন ঘটনা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির দৃষ্টিগোচর হয়েছে। কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারের হত্যা ও অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের মানহানির ঘটনায় বাংলাদেশের শিক্ষক সমাজের জন্য অপমানজনক ও লজ্জাকর। প্রতিনিয়ত শিক্ষক সমাজের সাথে সংগঠিত এমন ঘটনা জাতির জন্য উদ্বেগজনক।

নেতৃবৃন্দ আরো বলেন, কিশোর ও যুবসমাজের নৈতিকতা ও মূল্যবোধের এমন চরম অবক্ষয় আমাদের নিদারুণভাবে দুশ্চিন্তাগ্রস্ত করে তুলেছে।নতুন প্রজন্মকে ধর্মান্ধতার বাইরে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও মুক্তচিন্তায় উদ্বুদ্ধ করতে দেশের শিক্ষক সমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে যেন তারা আদর্শ জীবন গঠনের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে।

 

উল্লেখ্য,গত ২৭ জুন সাভারের আশুলিয়ায় স্কুলছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় হাজী ইউনুস আলী স্কুল ও কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে ছাত্র কর্তৃক পিটিয়ে হত্যা ও গত ১৭ জুন কথিত ধর্ম অবমাননাকারীদের আশ্রয় দেওয়ার অভিযোগে নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড কলেজের অধ্যক্ষ
স্বপন কুমার বিশ্বাসকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনা ঘটে।

Check Also

চট্রগ্রামে মৎস্য অধিদপ্তরের বিভিন্ন নির্মান কাজের উদ্বোধন করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

স্টাফ রিপোর্টার: আজ ০৫ মে রবিবার দুপুরে চট্টগ্রামে মৎস্য অধিদপ্তরাধীন সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x