কক্সবাজারের পেকুয়া উপজেলায় বনবিভাগের সংরক্ষিত জায়গার গাছকাটাকে কেন্দ্র করে অলি আহমদ (৪৫) নামের এক সৌদি প্রবাসীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। শনিবার (৫ মার্চ) সকাল ৯ টার দিকে উপজেলা শিলখালী ইউনিয়নের জারুলবুনিয়া ঢালারমুখ এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পেকুয়া উপজেলার বাদশা মিয়ার ছেলে আব্দুল মজিদের সাথে অলি আহমেদের দীর্ঘ দিন ধরে পাহাড়ি জায়গা নিয়ে বিরোধ চলে আসছে। আব্দুল মজিদ বিভিন্ন সময় অলি আহমেদের বাগান দখল করার পাঁয়তারা করতেন বলে অভিযোগ আছে। ঘটনার দিন সকালে অলি আহমেদ তার বাগানে গাছ কাটতে গেলে পূর্বপরিকল্পিতভাবে বাদশা মিয়ার দু’ছেলে আব্দুল মজিদ ও আব্দুল গণি, তাদের স্বজন আব্দুস সালামসহ পাঁচ থেকে ছয়জনের দুর্বৃত্তরা তাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অলি আহমেদকে মৃত ঘোষণা করেন।

নিহত অলি আহমদ জারুলবুনিয়া সেগুনবাগিচা এলাকার শেখ আহমদের ছেলে। কয়েক বছর আগে তিনি সৌদি আরব থেকে দেশে ফিরেন। চলতি মাসে তার সৌদি আরব যাওয়ার কথা ছিল।

অলি আহমদের স্ত্রী হাফসা বেগম বলেন, আমার স্বামী প্রতিদিনের মতো সকালে বাগানে গাছ কাটতে যান। পথে আব্দুল মজিদ ও আব্দুল গণিসহ কয়েকজন মিলে ধারালো দা দিয়ে কুপিয়ে তাকে হত্যা করেছে। আমার স্বামীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার বলেন, অলি আহমেদ নামের এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। শরীরে অনেক ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন দেখা গেছে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published.

x