Wednesday , 24 April 2024
শিরোনাম

কুমারখালীতে আগুন সন্ত্রাসের বিরুদ্ধে বিশাল বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

কুষ্টিয়া জেলা প্রতিনিধি: গত কয়েকদিন ধরেই কুষ্টিয়ার কুমারখালীর যদুবয়রা ইউনিয়নের উত্তর চাঁদপুর গ্রামের বিভিন্ন বাড়িতে গভীর রাতে ঘটে চলেছে অগ্নিসংযোগ। বাদ যায়নি শিক্ষা প্রতিষ্ঠানও। এ যেনো এক অগ্নিপুরে বসবাস করতে হচ্ছে এই এলাকার মানুষের। রাতের আঁধারে কে বা কাহারা এই আগুন ধরিয়ে দিচ্ছেন সেটা পরিষ্কার না হলেও ঐ এলাকার আওয়ামীলীগের দুটি গ্রুপ একে অপরের দিকে সন্দেহের তীর ছুঁড়ে দিচ্ছেন! গত রোববার উত্তর চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয়ের ভোট গ্রহণ সম্পন্ন শেষে প্রতিরাতেই প্রায় ঘটছে কোথাও না কোথাও এই অগ্নিকাণ্ডের ঘটনা। এলাকাবাসী চরম আতঙ্কের মধ্যে সময় পার করছেন। এই আগুন সন্ত্রাসের প্রতিবাদে এলাকাবাসী এক বিশাল বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন। কুষ্টিয়া লাহিনি পাড়া -লাঙলবাধ ক্যানেল সড়কের চাঁদপুর বাজারে সকাল আজ ১১ টায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন, কুমারখালী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল আজিজ (সেক্রেটারি) শিক্ষাবিদ আবু জাফর, আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান সাবু’, যদুবয়রা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বার আনিছুর রহমান আনিচ,১,২,৩ নং ওয়ার্ডের মহিলা মেম্বার মরিয়ম, উত্তর চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মোঃ রাসেল হোসেন প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যদুবয়রা ইউনিয়ন আওয়ামীলীগের ১ নং ওয়ার্ডের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম তৌহিদ মাষ্টার।

 

সমাবেশে বক্তারা বলেন, তদন্ত সাপেক্ষে দ্রুত এই অগ্নিসংযোগ কারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় কুমারখালী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে ও কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ও মানববন্ধনের ঘোষণা দেওয়া হয়। এদিকে ছোট ছোট দুধের শিশুকে কোলে নিয়ে আগুন সন্ত্রাসের প্রতিবাদে রাস্তায় নেমে পড়েন নারীরা। মানব বন্ধন চলাকালে কিছু সময়ের জন্য ঐ সড়কে যানবাহন চলাচলের বিঘ্ন ঘটে। বিশাল এই মানববন্ধনে সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো বিশেষ করে নারীদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

Check Also

রাণীশংকৈলে দাবদাহ মোকাবেলায় ব্যবসায়ী-কর্মকর্তাদের নিয়ে মত বিনিময় সভা। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় চলমান গ্রীষ্মকালের দাবদাহ মোকাবেলায় স্থানীয় ব্যবসায়ী নেতা, কর্মকর্তা, ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x