ইসমাইল হোসেন চাটমোহর(পাবনা)প্রতিনিধিঃ

পাবনা চাটমোহরের কৃতিসন্তান আরটিভির তুমুল জনপ্রিয় রিয়েলিটি শো ‘বাংলার গায়েন’-এর মঞ্চ থেকে উঠে আসা সংগীতের তিন তরুণতুর্কি রাসেল মৃধা, রাবেয়া সেতু ও জেসি মোশাররফ। প্রথমবারের মতো একসঙ্গে সিনেমার গানে কণ্ঠ দিলেন। প্লে-ব্যাকের স্বপ্নপূরণ হওয়ায় বেশ উচ্ছ্বসিত এই তিন শিল্পী।

এই সিনেমাতে চিত্রনায়িকা অপু বিশ্বাসের প্রযোজনা প্রতিষ্ঠান অপু-জয় চলচ্চিত্রের ব্যানারে ২০২১-২২ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত ‘লাল শাড়ি’ সিনেমায় তাদের কণ্ঠের গানটির রেকর্ডিং ইতোমধ্যে সম্পন্ন হয়েছে বলে জানা যায়। বৈশাখী উৎসবের আমেজে গানটির কথা লিখেছেন এই সিনেমাটির নির্মাতা বন্ধন বিশ্বাস। সুর ও সংগীতায়োজন করেছেন ইমন সাহা।

ইমন সাহা বলেন, প্লেব্যাক একটি বিশাল ব্যাপার। ওরা (রাসেল, সেতু, জেসি) অনেক দিন ধরেই গানটি রিহার্সাল করছে। আশা করছি, তাদের কণ্ঠে গানটি সবাই-ই পছন্দ করবে ।

প্রথমবার সিনেমার গানে কণ্ঠ দিয়ে স্বপ্নপূরণের অনুভূতি প্রসঙ্গে রাসেল মৃধা বলেন, প্রত্যেকটা শিল্পীর স্বপ্ন প্লেব্যাক করা । আমারও এটা স্বপ্ন ছিল, সেটি আজ পূরণ হলো। গানটি বেশ চমৎকার হয়েছে। এটি শ্রোতাহৃদয় ছুঁয়ে যাবে ইনশাআল্লাহ।

রাবেয়া সেতু বলেন, সিনেমায় গান করা স্বপ্নের বিষয়। অপু বিশ্বাসকে ছোট থেকেই সিনেমার পর্দায় দেখে আসছি। তার সিনেমায় গান গাইতে পেরে ভীষণ ভালো লাগছে আমার।

জেসি মোশাররফ বলেন, আমরা যারা গান করি, সবারই স্বপ্ন থাকে প্ল্যাব্যাক করা। আমারও ঠিক সেই স্বপ্নটাই ছিলো। প্রথমেই সরকারি অনুদানের এত বড় একটি সিনেমায় কাজের সুযোগ পাবো ভাবতে পারিনি আমি। ভালো কাজের সঙ্গে আছি, ভালো কাজ করে যেতে চাই।

‘লাল শাড়ি’র নির্মাতা বন্ধন বিশ্বাস বলেন, ব্যক্তিগতভাবে আমি ইমন সাহা দাদার ভক্ত। দাদা যখন জানালেন, বাংলার গায়েন থেকে নতুন কিছু শিল্পীদের দিয়ে গানটি গাওয়াবেন, তখন আমি এবং অপু বিশ্বাস দিদি দুজনই রাজি হয়ে যাই। কারণ দাদা যেহেতু তাদের (রাসেল, সেতু, জেসি) ওপর ভরসা রেখেছে, আমরাও তাদের ওপর ভরসা করেছি। আশা করছি, গানটি চমৎকার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x