জাবি প্রতিনিধি-আসিবুল ইসলাম রিফাত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ডি’ ইউনিটে প্রথম দিনে পাঁচ শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।জীববিজ্ঞান অনুষদভুক্ত এই ইউনিটে সর্বমোট ৩২০টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিচ্ছেন ৮৭ হাজার ৭২৮ জন পরিক্ষার্থী।সে অনুযায়ী আসন প্রতি লড়ছেন ২৭৪ জন ভর্তিচ্ছু।

আজ বুধবার (৩ আগস্ট) সকাল ১০টা ২৫ মিনিটে থেকে ১১টা ২৫ মিনিট পর্যন্ত দিনের দ্বিতীয় শিফট থেকে “ডি” ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা শুরু হয়েছে।আজ পাঁচটি এবং আগামীকাল তিনটিসহ সর্বমোট আটটি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, আজ সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ইউনিটের সর্বশেষ শিফটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি এবং গাণিতিক ও পদার্থবিজ্ঞান বিষয়ক অনুষদভুক্ত ‘এ’ইউনিটের মোট ৪৬৬টি আসনের বিপরীতে লড়াই করছে ৭৬ হাজার ৩৭৯ জন। সে অনুযায়ীএই ইউনিটে প্রতি আসনে লড়াই করেছেন মোট ১৬৪ শিক্ষার্থী।

এ প্রসঙ্গে ‘এ’ইউনিটের পরীক্ষা শেষে গাণিতিক ও পদার্থবিজ্ঞান বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদার সাংবাদিকদের বলেন, ‘এবারের ভর্তি পরীক্ষায় মোট আবেদনকারীর প্রায় ৮১ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিল। কোন প্রকার জটিলতা ছাড়াই পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে।’ ফলাফল প্রকাশ সম্পর্কে অধ্যাপক অজিত কুমার বলেন, “আজ রাতের মধ্যেই আমরা ফলাফল প্রকাশ করবো৷’

 

Leave a Reply

Your email address will not be published.

x