জেলার টাংগুয়ার হাওর পরিদর্শন করে গেলেন আজ বাংলাদেশ সুপ্রীম কোর্টের ৯ জন বিজ্ঞ বিচারপতি।
শুক্রবার ছুটির দিনে টাংগুয়ার হাওরসহ হাওরপাড়ের বিভিন্ন পর্যটন স্পট সরজমিনে পরিদর্শন করে যান তাঁরা। পরিদর্শনে আসা বিচারপতিগণ হলেন- বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগের বিজ্ঞ বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি কৃষ্ণা দেবনাথ, হাইকোর্ট বিভাগের বিজ্ঞ বিচারপতি মো. হাবিবুল গনি, বিচারপতি জে. বি. এম. হাসান, বিচারপতি রুহুল কুদ্দুস, বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী, বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি খায়রুল আলম প্রমুখ।
বিচারপতিগণের হাওর পরিদর্শনকালে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, জেলা ও দায়রা জজ মোছাম্মৎ জাকিয়া পারভিন, পুলিশ সুপার এহসান শাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন ও তার সহধর্মীনি ব্যারিস্টার ফারজানা শিলা কবীর এবং জেলা জজ আদালত, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারকগণ, তাহিরপুর ধর্মপাশা ও মধ্যনগর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসিসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। পরে রাতেই মোহনগঞ্জ থেকে ট্রেনযোগে তাঁরা ঢাকার উদ্দেশে রওয়ানা হন।
ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন বলেন, দিনব্যাপী টাংগুয়ার হাওর সফরে এসে বিজ্ঞ বিচারপতিগণ হাওরের হিজল করচ গাছ, বিভিন্ন কান্দা ও হাওরের মধ্যস্থল ঘুরে-ঘুরে দেখার পাশাপাশি টাংগুয়ার হাওরের ওয়াচ টাওয়ার, মুজিব কেল্লা, শহীদ সিরাজ নীলাদ্রি লেক, সীমান্ত টিলা ইত্যাদি পরিদর্শন করেন। তারা তাহিরপুরের টেকেরঘাটে অবস্থিত ৭১ এর মুক্তিযুদ্ধে সম্মুখসমরে শহীদ সিরাজের স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন এবং দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।বাসস

Leave a Reply

Your email address will not be published.

x