Sunday , 5 May 2024
শিরোনাম

গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে বান্দরবান,বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

মুহাম্মদ আলী,স্টাফ রিপোর্টার:
গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে বান্দরবান। প্রখড় রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। বৃষ্টি না হওয়ার নদী নালা, খাল বিল শুকিয়ে গেছে। পানির অভাবে ফসলের খেত ফেঁটে চৌঁচির হয়ে পড়েছে। পানির জন্য সর্বত্র হা-হাকার অবস্থা তৈরি হয়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য মহান সৃষ্টিকর্তার নিকট দুই রাকাত ইসতিসকার বিশেষ নামাজ আদায় করেছে বিভিন্ন বয়সের ধর্মপ্রাণ মুসল্লিগণ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় বান্দরবান কেন্দ্রীয় ঈদগাহ মাঠে কয়েক শত ধর্মপ্রান মুসল্লী সমবেত হয়ে বিশেষ নামাজে অংশগ্রহন করেন।

বিশেষ নামাজে মোনাজাত পরিচালনা করেন বান্দরবান কেন্দ্রীয় জামেমসজিদ এর সম্মানিত খতিব আলহাজ্ব মাওলানা আলাউদ্দিন ঈমামী ।

মোনাজাতে অংশ নেয়া মুসল্লিগন কান্নায় ভেঙ্গে পড়ে মহান সৃষ্টিকর্তার নিকট ক্ষমা প্রার্থনা করে এই অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য দোয়া করেন। দোয়া করার সময় পড়নের পাঞ্জাবি ও টুপি উল্টো করে পড়েন মুসুল্লিগণ।

অপর দিকে বান্দরবান আবহাওয়া অফিস সুত্র জানায়, বান্দরবানে এক সপ্তাহ ধরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি থেকে ৩৭ ডিগ্রী সেলসিয়াসে ওঠা-নামা করছে। তবে আপাতত তাপমাত্রা কমার কোন সম্ভাবনা নেই।

শফিকুল আলম (বাবুল) নামের এক মুসুল্লি বলেন, আমার বয়স ৫০ বছর। আমার জীবনে আমি এমন গরম দেখি নাই। এই তীব্র গরম থেকে বাঁচতে আজ বিশেষ নামাজ আদায় করলাম। আল্লাহ পাক যেন বৃষ্টি দেয় পরিবেশটা যেন ঠান্ডা হয়ে যায়।

বান্দরবান কোর্ট জামে মসজিদ এর খতিব মাওলানা আবু তাহের নোমানী ও জজ কোর্ট জামেমসজিদ খতিব হাফেজ মাওলানা মুজিবুল হক বলেন, সারাদেশে যে তীব্র দাবদাহ চলছে। এর পরিপ্রক্ষিতে আমরা আল্লাহর কাছে প্রার্থনা করলাম এবং ইস্তিসকার নামাজ আদায় করলাম। আল্লাহ তালা যেন রহমতের বৃষ্টি বর্ষন করেন জমিনে।

বিশেষ নামাজ পরিচালনাকারী বান্দরবান কেন্দ্রীয় জামেমসজিদ এর সম্মানিত খতিব মাওলানা আলাউদ্দিন ইমামী, ও বান্দরবান বাজার শাহী জামেমসজিদ এর সম্মানিত খতিব মাওলানা এহসানুল হক আল মঈন বলেন, আমাদের বর্তমান যে সমাজের অবস্থা। তীব্র খড়ার কারণে সমাজে দাবদাহ সৃষ্টি হয়ছে। ফলে পরিবেশের উপর প্রভাব পড়েছে। শুধু তাই না তীব্র তাপদহের কারণে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এর থেকে পরিত্রাণের জন্য আমরা বিশেষ নামাজ আদায় করলাম। এছাড়াও বিশেষ ইসতিসকার বিশেষ নামাজে উপস্থিত ছিলেন বান্দরবান পৌরসভার মেয়ের মোহাম্মদ সামসুল ইসলাম, বান্দরবান সদর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আব্দুল কুদ্দুস,বান্দরবান প্রেসক্লাবের সদস্য সাংবাদিক আবুল বশর ছিদ্দিকী, সাংবাদিক মুহাম্মাদ আলী,সাংবাদিক মো: জাকির’সহ বান্দরবানের ধর্মপ্রাণ ৫শতাধিক মানুষ সালাতুল ইসতিসকার বিশেষ নামাজ আদায় করেন।

Check Also

ক্লাস শুরু রোববার: মানতে হবে যেসব নির্দেশনা

সারা দেশে রোববার (৫ মে) থেকে মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x