টাঙ্গাইল প্রতিনিধি মাহমুদুল হক টুটুলঃ

‘দক্ষ পুলিশ সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’- পুলিশ সপ্তাহ ২০২২ এর শ্লোগানকে সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে টাঙ্গাইল জেলা পুলিশের জন্য অত্যাধুনিক ‘বডি ওর্ন’ ক্যামেরার ব্যবহার কার্যক্রম শুরু করা হয়েছে।

জেলা পুলিশ, টাঙ্গাইল এর আয়োজনে টাঙ্গাইল শহরের নিরালা মোড়ে পুলিশ সদস্যদের শরীরে ‘বডি ওর্ন’ ক্যামেরা লাগানোর মাধ্যমে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জনাব সরকার মোহাম্মদ কায়সার, পুলিশ সুপার, টাঙ্গাইল। এ সময় পুলিশ সুপার মহোদয় বলেন যে, ‘বডি ওর্ন’ ক্যামেরার মাধ্যমে মাঠ পর্যায়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম নজরদারি করা হবে। পুলিশের কাজে স্বচ্ছতা ও জবাবদিহি আনতে এই উদ্যোগ। একজন পুলিশ সদস্য এই মুহূর্তে কোথায় আছেন, কী দায়িত্ব পালন করছেন- সেটা ‘বডি ওর্ন’ ক্যামেরার মাধ্যমে কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে সার্বক্ষনিক নজরদারি করা হবে। এ সময় তিনি আরোও বলেন যে, পর্যায়ক্রমে টাঙ্গাইল জেলা পুলিশের সকল ইউনিটে ‘বডি ওর্ন’ ক্যামেরা সরবরাহ করা হবে।

এ সময় জনাব কাজী নুসরাত এদীব লুনা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), টাঙ্গাইল, জনাব জয়ব্রত পাল অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) টাঙ্গাইল, জনাব মুহাম্মদ সরোয়ার হোসেন ,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), টাঙ্গাইল, অফিসার ইনচার্জ, টাঙ্গাইল সদর থানা ও কালিহাতি থানা, টিআই (প্রশাসন), ট্রাফিক বিভাগ, টাঙ্গাইল সহ জেলা পুলিশের অন্যান্য অফিসার ও ফোর্সবৃন্দ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

x