পর্তুগাল প্রতিনিধি:

পর্তুগালের প্রবাসী বাংলাদেশীদের সংবাদ কর্মীদের সুসংগঠিত প্রয়াস পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের কার্যকরি কমিটি পুনর্গঠিত হয়েছে। সোমবার সংগঠনটির এক সাধারণ সভায় পর্তুগাল বাংলা প্রেসক্লাবের ২০২২-২০২৩ এর কার্যকরী কমিটির চূড়ান্ত করা হয়।

লিসবনের বাংলাদেশি অধ্যুষিত এলাকায় স্থানীয় চারর্কল রেস্টুরেন্টে উপস্থিত সদস্যদের মতামত ও আলোচনার প্রেক্ষিতে এবং সংগঠনকে আরও শক্তিশালী ও গতিশীল করার লক্ষ্যে আগামী এক বছরের জন্য ফরিদ আহমেদ পাটোয়ারীকে (ঢাকা পোস্ট) সভাপতি রাসেল আহম্মেদকে (এটিএন নিউজ ইউ.কে) সাধারণ সম্পাদক করে ২০ সদস্যর নতুন কমিটির অনুমোদন করা হয়।

এছাড়াও সহ সভাপতি হলেন- জহুরুল ইসলাম মুন (যমুনা নিউজ), তারিকুল হাসান আশিক (সময় সংবাদ), এফ আই রনি (স্টার বিডি নিউজ), এতে সহ সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন আনোয়ার এইচ খান ফাহিম (আই নিউজ), শহীদ আহমদ (দৈনিক ইনকিলাব ও ডাক বাংলা.কম) ও মনির হোসেন।

সাংগঠনিক সম্পাদক শাহ মোহাম্মদ তানভীর আহমদ (এসএ টিভি ও বাংলা নিউজ.কম), সহ সাংগঠনিক সম্পাদক সমীর দেবনাথ, কোষাধক্ষ্য জাহিদ কায়সার (প্রবাস কথা), প্রচার সম্পাদক মো. এনামুল হক একুশে টিভি.কম), দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহজাহান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. মহিউদ্দিন (আটলান্টিক টিভি), ক্রিড়া ও সংস্কৃতি সম্পাদক মো. হাসান কোরাইশী, অভিবাসন বিষয়ক সম্পাদক আবু সাঈদ (জাগো নিউজ)।

কার্যকরি নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন সংগঠনের সদ্য সাবেক সভাপতি রনি মোহাম্মদ বাংলাদেশ প্রতিদিন ও ঢাকা টাইমস), বেলাল আহমেদ (এনটিভি ইউরোপ), রাহিব ফয়সল (দৈনিক রুপান্তর), শওকত আলম।

সভা শেষে প্রেস ক্লাবের নতুন দায়িত্ব প্রাপ্তরা আশাবাদ ব্যক্ত করেন প্রবাসী বান্ধব ভয়েজ আব বাংলাদেশ কমিউনিটি পর্তুগালের মুখপাত্র হিসেবে জোরালো ভূমিকা রাখবে সামনের দিনগুলোতে যা পর্তুগাল এবং বাংলাদেশের মধ্যে সেতুবন্ধন তৈরিতে ভূমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x