বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২২-এর ‘বেস্ট ইনোভেশন- প্রোডাক্ট ডেভেলপমেন্ট’ পুরস্কার পেয়েছে ম্যাপের মাধ্যমে বিকাশ অ্যাপে এজেন্ট, মার্চেন্ট ও গ্রাহক সেবার লাইভ লোকেশন দেখার উদ্ভাবনী সেবা ‘বিকাশ ম্যাপ’।

একই সঙ্গে ‘বেস্ট ইনোভেশন- ফিন্যান্স ইনোভেশন ইন আদার ফিন্যান্সিয়াল ইনস্টিটিউট’ ক্যাটাগরিতেও ‘ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের লোন’র জন্য অনারেবল মেনশন পুরস্কার পেয়েছে বিকাশ।

চতুর্থবারের মতো বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত এই পুরস্কারের মাধ্যমে মানুষের জীবনকে সহজ করছে এমন সব যুগান্তকারী উদ্ভাবন এবং ধারণাগুলোকে সম্মানিত করা হয়। এরই অংশ হিসেবে এ বছর ১৮ টি উদ্ভাবনকে বিজয়ী এবং ২০ টিকে অনারেবল অ্যাওয়ার্ড অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আতিকুল ইসলামের হাত থেকে পুরস্কার দুটি গ্রহণ করেন বিকাশের চিফ প্রোডাক্ট অ্যান্ড টেকনোলজি অফিসার মোহাম্মদ আজমল হুদা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

গ্রাহকের প্রয়োজনে তার অবস্থান থেকে নিকটস্থ এজেন্ট, মার্চেন্ট বা গ্রাহক সেবাকেন্দ্র খুঁজে নিতে সহায়তা করে বিকাশ ম্যাপ। ফলে সারা দেশের ৩ লাখ এজেন্ট পয়েন্ট, ২৮৪ টি গ্রাহক সেবা কেন্দ্র, দুই লাখ ৬০ হাজারের বেশি মার্চেন্ট পয়েন্ট থেকে গ্রাহকদের সেবা নেয়া আরো সহজ হয়েছে।

বিকাশ অ্যাপের হোমস্ক্রিনে ডানদিকের বিকাশ লোগো থেকে বিকাশ ম্যাপে প্রবেশ করা যায়। ম্যাপের নিচের অংশে থাকে এজেন্ট, মার্চেন্ট এবং গ্রাহক সেবার লোগো। এজেন্ট কিংবা গ্রাহক সেবা-তে ট্যাপ করলে গ্রাহক তার নিকটবর্তী পাঁচটি এজেন্ট পয়েন্ট বা কাস্টমার কেয়ার দেখতে পান। ‘লিস্ট দেখুন’ বাটন থেকে এজেন্ট/মার্চেন্ট/গ্রাহক সেবা পয়েন্ট সিলেক্ট করে ‘রুট দেখান’ অপশনে ক্লিক করলে পথ নির্দেশনাও দেখায় বিকাশ ম্যাপ। তা ছাড়া মার্চেন্ট-এ ট্যাপ করলে গ্রাহক তার নিকটবর্তী ১০টি মার্চেন্ট পয়েন্ট দেখতে পান এই ম্যাপেই।সূত্র-দেশ রূপান্তর

Leave a Reply

Your email address will not be published.

x