মোঃ নাহিদুল ইসলাম হৃদয়, মানিকগঞ্জ:
মানিকগঞ্জে বিএনপি নেতা খোন্দকার আব্দুল হামিদ খান ডাবলু ও বড় ভাই খোন্দকার আকবর হোসেন বাবলুর বিরুদ্ধে পারিবারিক জমি নিয়ে প্রতারণা, বল প্রয়োগ ও মারধরের অভিযোগ এনে মামলা করেছেন ছোট ভাই আকতার হামিদ পবন। এ বিষয়ে ভুক্তভোগী পবন তাকে মারধর ও হত্যা চেষ্টার অভিযোগ এনে ৪ জনের নামে মানিকগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। খোন্দকার আব্দুল হামিদ খান ডাবলু বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও খোন্দকার আকবর হোসেন বাবলু মানিকগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি।
মামলার অভিযোগপত্র সূত্রে জানা যায়, মানিকগঞ্জ সদর উপজেলার দক্ষিণ সেওতা এলাকায় ২১.৫ শতাংশ জমিতে পারিবারিকভাবে সকলের সম্মতিতে স্থাপনা নির্মানের জন্য ধলেশ্বরী ডেভেলপমেন্ট সোসাইটির সাথে চুক্তিবদ্ধ হয় । গত ১২ জুন মানিকগঞ্জ শহরের ৬ নং ওয়ার্ডের দাশরা এলাকায় ধলেশ্বরী ডেভেলপমেন্ট সোসাইটির কার্যালয়ে আমরা লিখিত চুক্তিপত্র করতে যাই। সাক্ষরের জোড়াজোড়িতে আমি সাইনিং মানির কথা জানতে চাইলে ও চুক্তিপত্র দেখতে চাইলে ডাবলু ও বাবলু আমাকে মারধর শুরু করে। কিল, ঘুষি, জুতার বাড়ি ও এক পর্যায়ে লোহার রড ও কাঠের ডাসা দিয়ে আমাকে আক্রমন করে। আক্রমনে অংশ নিয়ে ডাবলুর প্রথম স্ত্রী ও সন্তান গলা টিপে স্বাস রোধ করে হত্যার চেষ্টা করে বলে অভিযোগ করেন ভুক্তভোগী। পরে ঐ অফিসের লোকজনের সহযোগীতায় সেখান থেকে সদর হাসপাতালে ভর্তি হন পবন। তিনি আরো অভিযোগ করেন, এ বিষয়ে মামলা বা কাউকে কোনো কিছু অবগত করলে জানে মেরে ফেলার হুমকি দেন আসামীরা।
এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) রউফ সরকার জানান, অভিযোগের বিষয়ে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।মামলা আমলে নিয়ে আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x