মুন্সীগঞ্জে সরকারি খালের মাটি বিক্রির দায়ে ইউপি সদস্যকে জরিমানা ।

মো: আহসানুল ইসলাম আমিন,স্টাফ রিপোর্টার :

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীতে সরকারি খালের মাটি কেটে বিক্রির দায়ে এক ইউপি সদস্যকে ৫০হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১১ মার্চ) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম সোহাগ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর (১৫) ধারা মোতাবেক এ জরিমানা আদায় করেন।

জানাগেছে, উপজেলার আব্দুল্লাহপুর ইউনিয়নের আব্দুল্লাহপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় সংলগ্ন সরকারি খালের মাটি কেটে ট্রলি ভরে বিক্রি করছিল শরীফ মেম্বারের লোকজন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম সোহাগ সরেজমিনে গিয়ে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

স্থানীয়রা বলেন, শরিফ মেম্বারের লোকজন দীর্ঘদিন যাবত খালের মাটি কেটে বিক্রি করছিল। পরে আজ তাকে জরিমানা করেছে টঙ্গিবাড়ী উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে আবদুল্লা পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম বলেন, শরিফ বর্তমানে আমার ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার। ও নিজে মাটি কাটে নাই। ওর এলাকার কিছু লোকজন খালের মাটি কেটে নিতে চাইলে ও শুধু বলছে কেটে নেন। এতেই ওকে জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শহিদুল ইসলাম সোহাগ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এক ব্যক্তিকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়। পরর্বতীতে এ ধরনের অপরাধের জন্য আরো কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x