মনির হোসেন:

চাঁদপুর নৌ থানা, কোস্টগার্ড ও মৎস অফিসের যৌথ অভিযানে সদর উপজেলার ১৪নং রাজরাজেশ্বর এলাকাস্থ মেঘনা নদীত থেকে ৫ জেলেকে আটক করা হয়েছে। রবিবার (৬ মার্চ’২২ খ্রিঃ) সকাল সাড়ে নয়টায় ওই জেলেদেরকে আটক করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার। এ সময় চার লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, একটি ইঞ্জিন চালিত নৌকাসহ ১৫কেজি জাটকা জব্দ করা। জব্দকৃত কারেন্ট জাল নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শাহরাস্তি উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করে কোষ্টগার্ড ও নৌথানা পুলিশ এবং জব্দকৃত ইঞ্জিন চালিত নৌকাটি স্পট নিলাম করে সরকারি ভ্যাট ট্যাক্সসহ ২৮ হাজার ১শ’ ২৫ টাকা নগদ গ্রহন করা হয় ও জব্দকৃত ১৫ কেজি জাটকা স্থানীয় গরিব অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়।

আটককৃ জেলে মোঃ বাবুল মোল্লা (২১), পিতা-রহিম মোল্লা, মোঃ মারুফ মাল (২০), পিতা- মৃত খোকন মাল, মোঃ নুর আলম (২২), উত্তর তারাবুনিয়া মোঃ শামীম মোল্লা (২২), পিতা-ইউনুস আলী মোল্লা ও মোঃ ইসমাইল বেপারি (২২), পিতা-আনু বেপারী, সর্বসাং- উত্তর তারাবুনিয়া, ডাকঘর ও থানা-শখিপুর,জেলা শরিয়তপুরকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন অভিযানে নেতৃত্বদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার।

এব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার সাংবাদিকদের বলেন, আমরা ভোর সাড়ে ৬টা থেকে অভিযানে নামি সকাল সাড়ে নয়টায় মেঘনা নদীর রাজরাজেশ্বর এলাকা থেকে ৫ জেলেকে আটক করতে সক্ষম হই। এসময় ৪লাখ নিষিদ্ধ কারেন্ট জাল, একটি ইঞ্জিন চালিত নৌকা ও ১৫ কেজি জাটকা জব্দ করি। আটককৃত ৫ জেলেকে ১মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করি, জব্দকৃত ইঞ্জিন চালিত নৌকাটি স্পট নিলাম করে সরকারি ভ্যাট ট্যাক্সসহ নগদ ২৮ হাজার ১শ’ ২৫ টাকা গ্রহন করা এবং ১৫কেজি জাটকা স্থানীয় গরিব অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয় ও শাহরাস্তি উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত ৪ লাখ মিটার জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

x