Thursday , 9 May 2024
শিরোনাম

অধিনায়কত্ব ছাড়ার কারণ জানালেন তামিম

গত মাসে হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছেন তামিম ইকবাল। পরে অবশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে অবসর ভেঙে দলে ফেরার সিদ্ধান্ত নেন তামিম। তবে সেই ঘটনার মাসখানেক পরই ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দেন দেশসেরা এ ওপেনার।

বিশ্বকাপ আর এশিয়া কাপের আগ-মুহূর্তে এসে কেন এমন সিদ্ধান্ত নিলেন তামিম, তা এতদিন রহস্যই ছিল। তবে এবার এ প্রসঙ্গে মুখ খুলেছেন সদ্য সাবেক এই অধিনায়ক। সম্প্রতি ক্রীড়া ভিত্তিক ইউটিউব চ্যানেল ‘নট আউট নোমান’ শো-তে অধিনায়ক ছাড়ার কারণ ব্যাখ্যা করেছেন তামিম।

তিনি বলেন, যদি সবকিছু স্বাভাবিক থাকতো, সবকিছু ঠিক থাকতো তাহলে হয়তোবা আমি (অধিনায়কত্ব) চালিয়ে যেতাম। তবে আমি এখনও পর্যন্ত নিজের ওপরই দায় নিচ্ছি এটার জন্য। ভেতরে কি আলোচনা হয়েছে সেটা আমি মনে করি, আমাদের ভেতরেই থাকা উচিত। যদিও দুর্ভাগ্যবশত অনেক কিছুই নিউজে চলে আসে।

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সবশেষ সিরিজে শতভাগ ফিট না হয়েও একটি ম্যাচ খেলেছেন তামিম। যেটা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন হাথুরু এবং টিম ম্যানেজমেন্ট সংক্রান্ত আরও অনেকেই। বিষয়টা মেনে নিতে না পেরেই মূলত অবসরের ঘোষণা দেন তামিম।

তামিমের অধীনে ওয়ানডে দল প্রত্যাশার চেয়েও ভালো খেলেছিল সেটি বলার অপেক্ষা রাখে না। সেরা চারে থাকার লক্ষ্য নিয়ে ওয়ানডে সুপার লিগ শুরু করে লিগ শেষ করেছিল বাংলাদেশ তৃতীয় হয়ে। যে কারণে আসন্ন বিশ্বকাপে ভালো কিছু করবে বাংলাদেশ, সেই স্বপ্নজাল বুনতে শুরু করেছিল টাইগার ক্রিকেটভক্তরা।

স্বপ্নটা ছিল তামিমেরও। সবকিছু ঠিক থাকলে দেশসেরা এই ওপেনারের অধীনেই বিশ্বকাপে খেলত বাংলাদেশ। কিন্তু শেষপর্যন্ত সেটি আর হয়নি। এশিয়া কাপের আগেই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন বাঁহাতি এই ক্রিকেটার।

Check Also

বিরক্ত হয়ে আবারও ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা হিসেবে সাকিব আল হাসানের নাম বললে খুব একটা ভুল হয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x