Wednesday , 8 May 2024
শিরোনাম

অনুমোদনহীন কসমেটিকস ফ্যাক্টরিতে ভ্রাম্যমান আদালত, ৩ লক্ষ টাকা জরিমানা

আবুল কালাম আজাদ (রাজশাহী):-
রাজশাহীর পুঠিয়ায় অনুমোদনহীন কসমেটিকস তৈরি নকল ইলেকট্রনিক্স পণ্য তৈরির অপরাধে ৩ টি প্রতিষ্ঠানকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত ভ্রামক্যমান আদালত।

রাজশাহীতে হালাল সার্টিফিকেট না নিয়েই হালাল বলে বিক্রি ও মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ভোক্তাদের সাথে প্রতারণা করা দায়ে ম্যাডোনা কসমেটিকসকে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।
এছড়াও অনুমোদনহীন কসমেটিকস তৈরি নকল ইলেকট্রনিক্স পণ্য তৈরির অপরাধে আরও দুই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

২৬ সেপ্টেম্বর সোমবার দুপুরে রাজশাহীর পুঠিয়া উপজেলায় র‍্যাব-৫ ও ভোক্তা অধিকার সংরক্ষন রাজশাহী বিভাগীয় অফিসের যৌথ অভিযানে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

রাজশাহী বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক হাসান আল মারুফ এসব তথ্য নিশ্চিত করে বলেন, অনুমোদনহীন কসমেটিকস তৈরি, মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ভোক্তাদের সাথে প্রতারণা করা এবং নকল ইলেকট্রনিক্স পণ্য তৈরির অপরাধে দুইটি কসমেটিকস কারখানা ও একটি ইলেকট্রনিকস কারখানাকে মোট সাড়ে ৩লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদের মধ্যে ম্যাডোনা কসমেটিকস হালাল সার্টিফিকেট না নিয়েই হালাল বলে ক্রিম বিক্রি করছিলো। এছাড়া ৭দিনে ফর্সা হাবার মিথ্য বিজ্ঞাপন দেওয়ার কারণে তাদেরকে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে অনুমোদন নানিয়েই লাতা হার্বাল ক্রিমে উৎপাদন করার দায়ে ইউসুফ কসমেটিকস ১ লক্ষ টাকা ও নকল নামদামী ব্যান্ডের ইলেকট্রনিকস পন্য উৎপাদনের দায়ে টেলিভিউ ইলেকট্রনিকস ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। পরে প্রকাশ্য এসব মালামাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে বলে জানান ভোক্তা অধিকাররে এই কর্মকর্তা।

Check Also

মধ্যপ্রাচ্যে সংঘাত হলে প্রভাব পড়বে বাংলাদেশে: প্রধানমন্ত্রী

মধ্যপ্রাচ্যে সংঘাত হলে তার প্রভাব বাংলাদেশে পড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x