Wednesday , 1 May 2024
শিরোনাম

আন্তজেলা ডাকাত চক্রের ০৫ সদস্য টাঙ্গাইল ডিবি কর্তৃক গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধার

সাংবাদিক মাহমুদুল হক টুটুল:
গত ২৮/০৭/২০২২ খ্রিঃ দিবাগত রাতে টাঙ্গাইল জেলার কালিহাতী থানাধীন ইছাপুর এবং রৌহা পূর্বপাড়া গ্রামের তিনটি বাড়িতে ডাকাতি সংঘঠিত হয়। অজ্ঞাতনামা ডাকাত দল দেশীয় অস্ত্র-সস্ত্র দিয়ে ভয়-ভীতি দেখিয়ে পরিবারের সদস্যদের জিম্মি করে নগদ ৬০,০০০/- টাকা, বিভিন্ন ধরনের স্বর্ণালংকার যার আনুমানিক মূল্য=৫,৮৮,৫০০/- টাকা, ০১টি এলএডি টেলিভিশন, ০১টি মোটরসাইকেল ডাকাতি করে নিয়ে যায়। এই সংক্রান্তে কালিহাতী থানার মামলা নং-১০, তারিখ-০৩-০৭-২০২২, ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড রুজু হয়।

ডাকাতি মামলার ঘটনাটি লোমহর্ষক এবং চাঞ্চল্যকর হওয়ায় টাঙ্গাইল জেলার পুলিশ সুপার এর নির্দেশনায় দ্রুত মামলার রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতার করার জন্য ডিবি (উত্তর), টাঙ্গাইলের একটি চৌকস টিম নিরন্তর প্রচেষ্টা চালিয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঘটনার রহস্য উদঘাটন করে। ডাকাতি ঘটনার সাথে জড়িত ব্যক্তির অবস্থান সনাক্ত পূর্বক ০১। মোঃ আলম ডাকাত (৩৮), পিতা- মোঃ ইসমাইল, স্থায়ী: গ্রাম- বানিয়াবাড়ী, থানা- ভুঞাপুর, টাঙ্গাইল, ০২। মোঃ আমিনুল ইসলাম (৩০), পিতা-ছোরহাব শেখ , স্থায়ী : (চর রুপসা) ,থানা- সিরাজগঞ্জ সদর, জেলা -সিরাজগঞ্জ দ্বয়কে সিরাজগঞ্জ সদর থানা এলাকা হতে ৩০/০৮/২০২২ খ্রিঃ রাত ১১:৩০ ঘটিকায় গ্রেফতার করা হয়। আসামীদ্বয়ের দেওয়া তথ্য মতে ধনবাড়ি বাসস্ট্যান্ড এলাকা হতে ০৩। শ্রী আনন্দ বাদ্যকার (৪০), পিতা- মৃত মাখন বাদ্যকার, স্থায়ী: গ্রাম- বয়ড়া, থানা- সরিষাবাড়ী, জামালপুর ০৪। বিপ্লব সরকার (৩২), পিতা- যুগেন্দ্রনাথ সরকার, মাতা- আন্না রাণী, গ্রাম- উফুলকী (ইউপি-জামুর্কী), থানা- মির্জাপুর, জেলা -টাঙ্গাইল দ্বয়কে ৩১/০৮/২০২২ খ্রিঃ ০২:০০ ঘটিকার সময় গ্রেফতার করা হয়। ধৃত আসামীদের নিকট হতে প্রাপ্ত তথ্য মোতাবেক ডাকাতি ঘটনার মূল পরিকল্পনাকারী আসামী ০৫। মো: আজিজুল ইসলাম প্রকাশ আশিক (৩৯), পিতা- মৃত ফজল শেখ, মাতা- মোসা: ফাতেমা বেগম,গ্রাম- গঙ্গারামপুর, থানা- মোকসুদপুর, গোপালগঞ্জ কে ৩১/০৮/২০২২ খ্রিঃ সময় ০৫:০০ ঘটিকায় তার ভাড়া বাসা সাভার থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়। ধৃত আসামীদের মধ্য হতে মোঃ আমিনুল ইসলাম (৩০) এর হেফাজত হতে লুন্ঠিত এলএডি ৩৬ ইঞ্চি এলজি টেলিভিশন উদ্ধার করা হয়। ধৃত মো: আজিজুল ইসলাম প্রকাশ আশিক (৩৯) এর হেফাজত হতে ডাকাতির নগদ ৮০০০/- টাকা উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

উপরোক্ত আসামীদেরকে ব্যাপক ও নিবিড় জিজ্ঞাসাবাদের নিমিত্তে ১০ দিনের পুলিশ রিমান্ড চেয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হচ্ছে। ডাকাতির সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতার ও লুণ্ঠিত অন্যান্য মালামাল উদ্ধারের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

Check Also

দেশজুড়ে বৃষ্টির সুখবর দিলো আবহাওয়া অফিস

দেশে টানা তাপপ্রবাহ চলছে। এরমধ্যে কোথাও কোথাও তাপপ্রবাহ অতি তীব্র আকার ধারণ করেছে। চুয়াডাঙ্গায় চলতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x