Tuesday , 30 April 2024
শিরোনাম

স্পেনে কাতালোনীয়া আ.লীগের জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে কাতালোনীয়া আওয়ামী লীগের উদ্যোগে বার্সেলোনার স্থানীয় ৩০ আগস্ট এক হোটেল জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

কাতালোনীয়া আওয়ামী লীগের আহ্বায়ক নুরা জামাল খোকনের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক কাজী আমির হোসেন আমুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রিজভী আলম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মোঃ আমির হোসেন। এরপর ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটের আঘাতে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল সদস্য এবং মহান মুক্তিযুদ্ধে জীবনদানকারী সকল শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনাসভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন স্পেন আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান বিজয়, কাতালোনীয়া আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আবু তালেব আল মামুন লাবু, আহবায়ক কমিটির সদস্য আমিনুল ইসলাম বাবু, রিপন আমিন রুবেল, রুবেল হোসেন । আরও উপস্থিত ছিলেন সিহাব হোসেন, শামীম শিকদার, নাসির সর্দার, সোহরাব হোসেন, বৈলাল আহমেদ, মোস্তাক হোসেন, ফারুক মিয়া, আরিফ খান সহ আরও অনেক।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রিজভী আলম তার বক্তব্যে বিদেশে পলাতক বঙ্গবন্ধুর সাজাপ্রাপ্ত আত্মস্বীকৃত খুনীদের খুঁজে বের করে দেশে ফিরিয়ে নিয়ে ফাঁসি কার্যকর করার উপর তাগিদ দেন। দেশের অর্থনীতিকে সচল রাখতে বৈধ পন্থায় বেশী বেশী রেমিটেন্স পাঠাতে সকলের প্রতি আহ্বান জানান।

আগামী নির্বাচনে স্পেন আওয়ামী লীগের নেতৃত্বে একটি শক্তিশালী টিম দেশে গিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সেই লক্ষে এখন থেকেই প্রস্তুতি গ্রহনের আহ্বান জানান। সমাপনী বক্তব্যে কাতালোনীয়া আওয়ামী লীগের আহ্বায়ক নুরা জামাল খোকন প্রধান অতিথি , বিশেষ অতিথি , কাতালোনীয়া আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ , সাংবাদিক সহ উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সবশেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান , ১৫ আগস্টের সকল শহীদ এবং স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন হাফেজ মোঃ আমির হোসেন। ।

Check Also

দেশজুড়ে বৃষ্টির সুখবর দিলো আবহাওয়া অফিস

দেশে টানা তাপপ্রবাহ চলছে। এরমধ্যে কোথাও কোথাও তাপপ্রবাহ অতি তীব্র আকার ধারণ করেছে। চুয়াডাঙ্গায় চলতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x