Sunday , 28 April 2024
শিরোনাম

“আমরা আলোকিত নারী” সংগঠনটি যেভাবে কাজ করছে অন্যদের জন্য তা দৃষ্টান্ত-মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল

মাসুদ রানাঃ- জমকালো আয়োজনের মধ্যদিয়ে আমরা আলোকিত নারী’র আয়োজনে উদ্যোক্তা গল্পকথন চাঁদপুর -২০২২ সম্পন্ন হয়েছে। ১৯ আগস্ট শুক্রবার বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জেলার কয়েক শতাধিক নারী উদ্যোক্তা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাগণ নিজেদের সাফল্যের গল্পকথা তুলে ধরেন। এছাড়াও আমরা আলোকিত নারী সংগঠনের পক্ষ থেকে সফল নারী উদ্যোক্তাদের পুরস্কার অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এরমধ্যে এলাকা ভিক্তিক ১০জন, বেস্ট ক্যাটাগরি ২২, চাঁদপুরের আলোকিত নারী ৪, আইকন অব মাদার ৩ জন। অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুনন্নাহার চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল। প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং ডিপার্টমেন্টের সহকারি অধ্যাপক ডা. রাফিউদ্দীন আহমেদ। আমরা আলোকিত নারী সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট সারমিন আক্তার জুঁইয়ের সভাপতিত্বে ও মোডারেটর ইসরাত জাহান বর্ষা সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর শিল্পচুড়ার আহ্বায়ক মাহাবুবুর রহমান সেলিম। প্রশিক্ষক হিসেবে ছিলেন, (ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষক) কানিজ ফাতেমা, (ওয়ার্ক এন্ড লাইফ ব্যালেন্স) ঝুমি জাকারিয়া, (স্কিনকেয়ার ও হেলদি লাইফস্টাইল) শিরিন রহমান জয়া, (ফ্রুড ফটোগ্রাফি) তানজিয়া রশীদ, (চ্যালেঞ্জস ফর আনট্রোপেনোর) সনম মাসুদ, (বুস্ট অর এনার্জি) মাহমুদা আক্তার রোজি। প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, নারীরা আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। কোন কোন ক্ষেত্রে পুরুষের চেয়ে নারীরা এগিয়ে। নারীদের এই অগ্রযাত্রায় চাঁদপুরের মেয়েরা পিছিয়ে নেই।
যার অনন্য উদাহরণ বেগম নূরজাহান। বর্তমানে আমাদের দেশের শিক্ষামন্ত্রী হিসেবে যে দায়িত্ব পালন করছেন তিনিও চাঁদপুরের কৃতি সন্তান ডা. দীপু মনি এমপি একজন নাড়ী। তিনি বলেন, চাঁদপুরে নারী উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করছে ‘আমরা আলোকিত নারী’। নারীদের এই সংগঠনটি যেভাবে কাজ করছে, তা অন্যদের জন্য দৃষ্টান্ত। তারা তাদের লক্ষের অনুকূলে কাজ করে যাচ্ছেন। নারীদের দক্ষতা বৃদ্ধিতে তারা প্রশিক্ষণ কর্মশালা করে থাকেন। এধরণে প্রশিক্ষণ বেশি দরকার নারী উদ্যোক্তার জন্যে। নারীরা যত এগিয়ে যাবে, চাঁদপুরের নারীরা আরো বেগবান হবে। আমি চাঁদপুর পৌরসভার এবং পৌরবাসীর পক্ষ থেকে আমরা আলোকিত নারী সংগঠনকে আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি। সবশেষ আলোকিত নারীদের সাফল্যগাঁথা গল্প নিয়ে প্রকাশিত ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয় এবং কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।
অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন, চাঁদপুর জেলা কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নিলা রহমান, ভাইস প্রেসিডেন্ট ডা. রাশেদা আক্তার, জেনারেল সেক্রেটারি সোনিয়া রহমান, জয়েন্ট সেক্রেটারি আমেনা বারি, স্যোশাল মিডিয়া কমিটির আডমিন তানজিলা জুম্মি, মৌসুমি মুন্নি, রেহানা কায়সার, ইসরাত বর্ষা।

Check Also

ময়মনসিংহের তারাকান্দায় সনাতন সেবা সংঘের অভিষেক অনুষ্ঠিত

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক ।   ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা বাথুয়াদী শ্রী শ্রী রাধাকৃষ্ণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x