Saturday , 27 April 2024
শিরোনাম

আরসি ঢাকা নর্থইস্ট কর্তৃক শিক্ষার্থীদের বৃত্তিপ্রদান কার্যক্রম

আব্দুল জব্বার পাবনাঃ

আরসিসি ঢাকা নর্থ-ইস্ট কর্তৃক পাবনা জেলার কাশীনাথপুরে স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়। গতকাল ২৩ সেপ্টেম্বর (শুক্রবার) কাশীনাথপুরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান বা প্রতিনিধিগণের নিকট বৃত্তির চেক হস্তান্তর করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাশীনাথপুর ইউপি চেয়ারম্যান মীর মঞ্জুর এলাহী। অনুষ্ঠানটি পরিচালনা করেন কাশীনাথপুরের কৃতী সন্তান রোটারিয়ান শাহীদুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুষ্ঠানে আরসিসি ঢাকা নর্থ ইস্ট এর প্রেসিডেন্ট কাজল কান্তি চৌধুরী।
প্রধান অতিথি কাজল কান্তি চৌধুরী বলেন, আরসিসি ঢাকা নর্থইস্ট ভবিষ্যতেও কল্যাণমুখী এ ধরনের তৎপরতা অব্যাহত থাকবে। তিনি দেখতে প্রাপ্ত শিক্ষার্থীদেরকে মানুষের সেবায় কাজ করার আহ্বান জানান।

আরসিসি ঢাকা নর্থ ইস্ট এর প্রাক্তন প্রেসিডেন্ট সেলিম সোলায়মান জানান, ঢাকার বাইরে এই প্রথম আরসিসি কর্তৃক শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হলো। আগামীতে এর কলেবর আরো বাড়ানোর ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন। আরসিসি ঢাকা নর্থইস্টের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে তিনি সংক্ষিপ্ত বর্ণনা উপস্থাপন করেন। শিক্ষা স্বাস্থ্য আত্ম উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রেই আরসিসি ঢাকা নর্থইস্ট কাজ করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
শিক্ষার্থীদের পক্ষ থেকে চেক গ্রহণ করেন কাশীনাথপুর শহীদ নুরুল হোসেন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মো. মাহবুব হোসেন, আব্দুল লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমান এবং এদ্রাপুর কে এ আলিম মাদ্রাসার সুপার মাওলানা ইসমাইল হোসেন কিরণ।
আরসিসি ঢাকা নর্থইস্ট এর কর্মকর্তাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, রোটারিয়ান মনিরুল হক, সালেহ সাবরিন, রোটারিয়ান মিতা চৌধুরী, রোটারিয়ান তোফায়েল আহমেদ সেন্টু, রোটারিয়ান সালেক সাব্বির, রোটারিয়ান পারভেজ আওয়াল।
আর‌ও উপস্থিত ছিলেন চন্দ্রবিন্দু সাহিত্য সাংস্কৃতিক পরিষদের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব হুমায়ুন কবির, আর সি সি কাশীনাথপুরের রোটারিয়ান প্রভাষক শফিকুল আলম খান টিটুল, প্রভাষক শফিকুল ইসলাম আরিফ, প্রভাষক জাফরুন্নাহার শেলী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জানে আলম, শিক্ষক ফজলুর রহমান, জাহাঙ্গীর করিম খান রুবেল, সাংবাদিক কামরুজ্জামান টিপু, সাংবাদিক আলাউল হোসেন ও শেখ শাহিন।

Check Also

লোকসভা নির্বাচন: ৬১ শতাংশ ভোট পড়েছে দ্বিতীয় ধাপে

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন চলছে। আজ শুক্রবার ছিল দেশটির দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ। ১৩টি রাজ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x