Thursday , 9 May 2024
শিরোনাম

আ’ লীগের কেউ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করলে সাংগঠনিক ব্যবস্থা: আব্দুর রহমান

বিশেষ প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার বক্তব্যকে নিজেদের মতো করে উপস্থাপন করে স্বতন্ত্র প্রার্থীরা তাদেরকে আ’ লীগেরই প্রার্থী দাবী করে বিশেষ সুবিধা নেয়ার চেষ্টা করছেন অভিযোগ ফরিদপুরের নৌকার প্রার্থী ও দলীয় নেতাদের। এতে নেতাকর্মী ও ভোটাররা বিভ্রান্তির মধ্যে পড়ছে বলে মনে করেন তারা। রোববার দুপুরে ফরিদপুর জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় এ অভিযোগ তোলেন ফরিদপুর-০২ ও ০৩ আসনের নৌকার প্রার্থী এবং বক্তারা।

 

জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় হলরুমে আয়োজিত বর্ধিত সভায় বক্তারা এ অভিযোগ তুলে ধরে উপস্থিত প্রধান অতিথি মো: আব্দুর রহমানের কাছে করনীয় প্রসঙ্গে নির্দেশনা চান তারা।

প্রধান অতিথির বক্তব্যে মো. আব্দুর রহমান বলেন, ডামি ও স্বতন্ত্র বা বিদ্রোহী প্রার্থী এক নয়। তিনি বলেন, প্রধানমন্ত্রী যে ডামি প্রার্থী রাখতে বলেছেন সেটা সব জায়গায় নয়। যেসব আসনে আওয়ামীলীগের প্রার্থী ব্যাতিত অন্য কেউ মনোনয়ন জমা নাও দিতে পারেন এমনটি অনুমেয় হলে সংশ্লিষ্ট আসনের নৌকার প্রার্থী নিজ দলে কাউকে প্রার্থী মনোনীত করবেন- এমনটাই বোঝানো হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রীর বক্তব্যকে ভিন্নভাবে উপস্থাপন করে কেউ কেউ স্বতন্ত্র প্রার্থী হয়ে নৌকাকে পরাজিত করতে মরিয়া হয়ে উঠেছে। এটা দলীয় শিষ্টাচারের মধ্যে পড়েনা। তিনি বলেন তারা আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে বিভেদ সৃষ্টি করছেন।

 

আব্দুর রহমান বলেন, আগামী ১৭ ডিসেম্বর প্রত্যাহারের শেষ তারিখ। ওই সময়ের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার না করলে এবং আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের পদ-পদবী ধারী কেউ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

 

তিনি আরো বলেন, পদ পদবী না থাকলেও আওয়ামীলীগের পরিচয় বহনকারী কেউ এমন কাজ করলে তাদের জন্যে চিরতরে আওয়ামীলীগ করার দরজা বন্ধ হয়ে যাবে। দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীরা সক্রিয় রয়েছেন জানিয়ে মো. আব্দুর রহমান বলেন, ষড়যন্ত্রকারীরা নির্বাচনের আগেও ষড়যন্ত্র করেছে, চলাকালেও করবে আবার নির্বাচন শেষ হয়ে গেলেও ষড়যন্ত্র করবে। স্বতন্ত্র প্রার্থীদের অনেকেই সেই এজেন্ডা বাস্তবায়ন যুক্ত থাকতেই পারে। ষড়যন্ত্রকারীরা শেখ হাসিনাকে হটিয়ে তাদের মনোনীতদের মসনদে বসাতে চায়। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু-শেখ হাসিনা ও আওয়ামীলীগের আদর্শের মানুষেরা কখনোই নৌকার বাইরে কাজ করতে পারে না। সকলকে তিনি দলীয় সভানেত্রীর সিদ্ধাান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করে বিজয়ী করার আহ্বান জানান।

অনুষ্টানের সভাপতি ফরিদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও ফরিদপুর-৩ (সদর) আসনের নৌকার প্রার্থী শামীম হক বলেন, বিএনপি জামাতকে রাজপথে তাদের (স্বতন্ত্র প্রার্থী) দেখা না গেলেও তারা এখন প্রার্থী হয়েছেন। দলীয় নেতাকর্মীদের ভুল বোঝাচ্ছেন দাবী করে এসব পরিহার করে আওয়ামীলগের পক্ষ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

 

এদিকে ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা) আসনের নৌকার প্রার্থী শাহদাব আকবর লাবু বলেন, নির্বাচন প্রতিদন্দিতাপূর্ণ করার জন্যে ডামি প্রার্থী দিতে গণভবনে কথা হলেও একজন আওয়ামীলীগ নেতা স্বতন্ত্র প্রার্থী হয়ে নিজেকে আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী দাবী করে নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছেন। এতে দল ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে দাবী করেন তিনি।

বর্ধিত সভায়, ফরিদপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, বোয়ালমারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া, সালথা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. ফকির মিয়া, ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আওয়ামীলীগ ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

Check Also

প্রধানমন্ত্রীর নিকট ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ ও মিল্কিং মেশিন হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক: আজ ০৯ মে বৃহস্পতিবার সকালে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জনাব মোঃ আব্দুর রহমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x