Saturday , 27 April 2024
শিরোনাম

‘ইউক্রেনে রাশিয়ার পারমাণবিক অস্ত্র ব্যবহারের প্রয়োজন নেই’

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই সোইগু মঙ্গলবার মস্কোতে অনুষ্ঠিত আন্তর্জাতিক নিরাপত্তা কাউন্সিলে বলেছেন, ইউক্রেনে নিজেদের লক্ষ্য অর্জনে রাশিয়ার পারমাণবিক অস্ত্র ব্যবহার করার কোনো প্রয়োজন নেই

এ ব্যাপারে মন্ত্রী সের্গেই সোইগু বলেন, সামরিক দিক থেকে, ইউক্রেনে আমাদের লক্ষ্য অর্জনে পারমাণবিক অস্ত্র ব্যবহারের কোনো প্রয়োজন নেই।

কখন কোন সময় পারমাণবিক অস্ত্র ব্যবহার করা হতে পারে সেটিও বলেছেন রুশ প্রতিরক্ষা মন্ত্রী।

এ ব্যাপারে সের্গেই সো্ইগু বলেন, রাশিয়ার পারমাণবিক অস্ত্রের মূল উদ্দেশ্য হলো পারমাণবিক হামলা ঠেকানো। জরুরি মুহূর্তে ব্যবহার করার জন্য এগুলো সীমাবদ্ধ, যেটি জনসম্মুখে প্রকাশিত রাশিয়ার নির্দেশিকায় উল্লেখিত আছে।

তিনি আরও বলেন, মিডিয়ায় ছড়ানো হচ্ছে রাশিয়া ট্যাকটিক্যাল পারমাণবিক অস্ত্র ইউক্রেনের বিশেষ সামরিক অভিযান ব্যবহার করছে এবং ক্যামিকেল অস্ত্র ব্যবহার করার জন্য রাশিয়া প্রস্তুত আছে, এগুলো সব মিথ্যা কথা।

এদিকে ইউক্রেনে গত ২৪ ফেব্রুয়ারি কথিত বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এর ঠিক পরপরই পারমাণবিক ফোর্সকে প্রস্তুত থাকার নির্দেশ দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

সূত্র: সিএনএন

Check Also

গোপালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, মরিয়ম আক্তার মুক্তা আর নেই!!!

রিপোর্ট : প্রমিত পাল, সিটি রিপোর্টার সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ এর প্রতিষ্ঠাতা সদস্য, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x