Thursday , 9 May 2024
শিরোনাম

ইতালির ভেনিসে প্রথম এবং প্রাচীনতম ভেনিস বাংলা প্রেস ক্লাব ইতালির উদ্যোগে ইফতার মাহফিল ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

​মেসবাহ উদ্দিন আলাল, ইউরোপ ব্যুরো চীফ।।গত ৮ এপ্রিল সোমবার ভেনিস বাংলা প্রেস ক্লাব ইতালি’র ব্যবস্থাপনায় ও এয়ার এক্সচেন্স ট্র্যাভেলসএন্ড ট্যুর এর সার্বিক সহযোগিতায় ভেনিস মেস্ত্রে শহরে এয়ার এক্সচেঞ্জ ট্র্যাভেলস এর কার্যালয়ে প্রবাসী সাংবাদিকদের সম্মানে উক্ত ইফতার মাহফিল আয়োজন করা হয়েছে।

হাজারো কর্মব্যস্ততায় পবিত্র মাহে রমজানে প্রবাসে একসাথে ইফতার করার সুযোগ সচরাচর হয়ে ওঠে না।
ইতালি ভেনিস প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের নিয়ে ভেনিস বাংলা প্রেস ক্লাব ইতালি একটি অনাড়ম্বর ইফতার মাহফিল এর আয়োজন করেছে।
উপদেষ্টা মন্ডলী ও আহবায়ক কমিটি সম্মানিত সদস্যগণ যোগদান করেন।

দৈনিক ডেইলি বাংলাদেশ ডায়েরি’র ইতালি প্রতিনিধি ভেনিস বাংলা প্রেস ক্লাব ইতালির আহবায়ক কমিটির সম্মানিত সদস্য বিশিষ্ট ব্যবসায়ী জনাব আজিজ মুন্সি’র সভাপতিত্বে অনুষ্ঠানের যৌথ উপস্থাপনায় ছিলেন দৈনিক বাংলাদেশের আলো’র ইতালির প্রতিনিধি আনোয়ার ইসলাম ভূইয়া রুমি এবং দৈনিক যখন সময় ইতালি প্রতিনিধি দেলোয়ার হোসেন।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইতালিয়ান বিজ্ঞ আইনজীবী জিয়ান আলবের্তো বাস্তেরী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভেনিস আওয়ামী লীগের সম্মানিত সভাপতি রফিকুল ইসলাম ছৈয়াল ও প্রেস ক্লাবের উপদেষ্টা মন্ডলী সদস্য জনাব আবুল কালাম আজাদ।
প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন এশিয়ান টেলিভিশন ইতালি ব্যুরো চীফ ও দৈনিক যায়যায়দিন এর ইতালি প্রতিনিধি
ও সংগঠনের প্রতিষ্ঠাতা আহবায়ক মোহাম্মদ মেসবাহ উদ্দিন আলাল।
বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক বাংলাদেশ সমাচার ইতালি প্রতিনিধি বিএম উজ্জ্বল ও প্রবাস আলো ইতালি প্রতিনিধি কবি ডালিম মাহমুদ।
আরও বক্তব্য রাখেন দৈনিক যখন সময় ইতালি প্রতিনিধি সাংবাদিক দেলোয়ার হোসেন, আই ওয়ান ইতালি নর্থ বিশেষ প্রতিনিধি গাজী ইসমাইল, সিএন বাংলাদেশ টিভি ইতালি প্রতিনিধি আবদুল হালিম, বাংলা ৫২ নিউজ টিভি ভেনিস প্রতিনিধি খোকন মিয়া, জিধান টিভি ইতালি প্রতিনিধি জবরুল ইসলাম, ইউরো চ্যালেন বাংলা ইতালি প্রতিনিধি জুয়েল সর্দার, দৈনিক পরিবার ইতালি প্রতিনিধি মোক্তার মোল্লা প্রমুখ।
ভেনিস বাংলা প্রেসক্লাব ইতালিকে আরও বেগবান ও শক্তিশালী করার লক্ষ্যে ইতালির দু’জন বিজ্ঞ আইনজীবী সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
ইতালিয়ান সাংবাদিক পাওলো জাফদাইনা উপদেষ্টা মন্ডলী সদস্য হিসেবে সবসময় পাশে থেকে সব কার্যক্রমে জড়িত থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
এ ছাড়াও উক্ত অনুষ্ঠানে সভার সভাপতি ও সকল সাংবাদিকদের মতামতের ভিত্তিতে স্বল্প সময়ের মধ্যে
পর্যায়ক্রমে বাংলাদেশ কমিউনিটির নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের নিয়ে একটি উপদেষ্টা পরিষদ গঠন ও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানানো হয়।
উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং সংগঠনের সকল সদস্য সাংবাদিকদেরকে এয়ার এক্সচেঞ্জ ট্র‍্যাভলস এন্ড ট্যুর এর পক্ষ থেকে একটা করে গেন্জী ও টুপি উপহার দেয়া হয়।

উল্লেখ্য, আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে আরও চার’জন নতুন সাংবাদিককে সম্মানিত সদস্য হিসেবে ঘোষণা করা হয়।
দোয়া পরিচালনা করেন
ফারুক মুন্সি।
প্রবাসে থেকেও পবিত্র মাহে রমজানে ইফতার মাহফিলে শরিক হতে পেরে উপস্থিত সবাই মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন ও মোনাজাত করা হয়।

Check Also

রিয়াদে প্রিমিয়ার ফুটবল লীগের ফাইনাল অনুষ্ঠিত

আরিফুল ইসলাম, সৌদি আরব প্রতিনিধি।। রিয়াদের উত্তর হারায় কয়েক হাজার প্রবাসী দর্শকের উপস্থিতিতে ৭তম প্রিমিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x