Saturday , 27 April 2024
শিরোনাম

উত্তরায় হোটেলে ব্রিটিশ নাগরিকের মরদেহ উদ্ধার

ইসমাইল আশরাফ ,বিশেষ প্রতিনিধি ঢাকা।।

রাজধানীর উত্তরায় ‘মেরিনো হোটেল’ নামের একটি আবাসিক হোটেল থেকে একজন ব্রিটিশ নাগরিকের মরদেহ উদ্ধার করেছে উত্তরা পূর্ব থানা পুলিশ। মৃতের নাম ডুগাল্ড ফিনলাসন(৫৮)।

উত্তরা পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ মামুনুর রহমান জানান, আজ সকালে খবর পেয়ে মেরিনো নামক আবাসিক হোটেলের দ্বিতীয় তলার ১০৮নম্বর কক্ষ থেকে ব্রিটিশ নাগরিক ডুগাল্ড ফিনলাসন(৫৮) মরদেহ উদ্ধার করা হয়।

পরবর্তীতে হোটেল কর্তৃপক্ষ পুলিশকে জানান, ডুগাল্ড ফিনলাসন চলতি মাসের ২০তারিখে হোটেলের ১০৮নং রুম ভাড়া নিয়ে থাকতে শুরু করেন। হোটেল কর্তৃপক্ষ আরো জানান- গতকাল রাতেও তিনি খাবার খেয়েছেন। আজ বৃহস্পতিবার সকালে তার এক চাইনিজ বন্ধু হোটেলে এসে তাকে ডাকাডাকি করেন। তখন রুমে কোন সাড়াশব্দ পাননি। পরে হোটেল কর্তৃপক্ষ ডুপ্লিকেট চাবি দিয়ে দরজা খুলে দেখেন বাথরুমের ভেতর মৃত অবস্থায় পড়ে আছেন ব্রিটিশ নাগরিক ডুগাল্ড ফিনলাসন। সঙ্গে সঙ্গে হোটেল কর্তৃপক্ষ থানায় খবর দেন।

আজ দুপুরে ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি মর্গে পাঠানো হয় ।

আজ বিকেল আনুমানিক ৪.০০ঘটিকায় ডিএমপি’র উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জহিরুল ইসলাম বিদেশী নাগরিকের মরদেহ উদ্বারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি “বাংলা ৫২ নিউজ” কে বলেন- আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উত্তরা ৪নম্বর সেক্টরের ১১নম্বর রোডের ৪৫নম্বর ভবনে অবস্থিত ‘মেরিনো হোটেল’ এর দ্বিতীয় তলা থেকে এই বিট্রিশ নাগরিকের মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি আমরা বিশদভাবে খতিয়ে দেখছি। ময়নাতদন্তের পর বিস্তারিত জানানো যাবে। তিনি আরো বলেন- টুরিস্ট ভিসায় বাংলাদেশে এসেছিলেন ব্রিটিশ নাগরিক ডুগাল্ড ফিনলাসন। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, অসুস্থতাজনিত কারণে তার মৃত্যু হয়েছে। তার পরনে প্যান্ট ও শরীর খালি ছিল। ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত হওয়া যাবে।

এবিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্হা গ্রহনের প্রস্তুতি অব্যহত আছে বলে জানান উত্তরা পূর্ব থানা পুলিশ।।

Check Also

পরের জন্মে আমি বাংলা মায়ের কোলে জন্ম নেব: মোদি

ভারতের পশ্চিমবঙ্গের মানুষের ভালোবাসায় আপ্লুত হয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‌‘আপনারা এত ভালোবাসা দিচ্ছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x