Sunday , 5 May 2024
শিরোনাম

উপজেলা পরিষদ চেয়ারম্যানবীর মুক্তিযোদ্ধা প্রফেসার জনাব আজাদ রহমানকে শাহজাদপুরে অবাঞ্ছিত ঘোষণা

রাম বসাক ,শাহজাদপুর, সিরাজগঞ্জ:

২৬ মার্চ শাহজাদপুর সরকারি হাইস্কুল মাঠে আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় স্থানীয় এমপি ও আওয়ামী লীগকে কটুক্তি করে বক্তব্য দেওয়ার প্রতিবাদে রবিবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক প্রফেসর আজাদ রহমানকে শাহজাদপুরে অবাঞ্ছিত ঘোষণা করে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, স্মারকলিপি প্রদান ও কুশপুত্তলিকা দাহ করেছে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ যৌথভাবে এ বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ, স্মারকলিপি প্রদান ও কুশপুত্তলিকা দাহ করে।

বিক্ষোভকারীরা শাহজাদপুর আদালত চত্বর থেকে উপজেলা পরিষদ চত্বরে এসে কুশপুত্তলিকা দাহ করে। এ সময় শাহজাদপুর উপজেলা যুবলীগের সাবেক আহব্বায়ক রাজিব শেখের সাথে চেয়ারম্যান আজাদ রহমানের সমর্থক হামলাকোলা গ্রামের আলো হাজীর ছেলে আব্দুল মান্নানের মারপিটের ঘটনা ঘটে। এতে বিক্ষোভকারীদের মধ্যে আরও উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরপর বিক্ষোভকারী স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমানকে শাহজাদপুরে অবাঞ্ছিত ঘোষণা করে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়।

সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ মহি উদ্দিন মহির, উপজেলা কৃষক লীগের সাবেক আহ্বায়ক হুমায়ুন কবির টিপু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুবেব ওয়াহেদ শেখ কাজল, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক রাজিব শেখ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ হাসান সুনাম প্রমুখ।

বক্তারা বলেন, গত ২৬ মার্চ শাহজাদপুর হাইস্কুল মাঠে শাহজাদপুর উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগকে ‘অমি লীগ’ ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতার নানা কর্মকান্ড নিয়ে কটুক্তি করে বক্তব্য রাখেন। এতে দলের নেতা-কর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও অসোন্তোষ ছড়িয়ে পড়ে। এরই জের ধরে এদিন তার এ বক্তব্যের প্রতিবাদে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি চয়ন ইসলাম বলেন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে একটি দায়ীত্বশীল পদে থেকে স্থানীয় এমপি ও আওয়ামী লীগের বিরুদ্ধে বিষদগার করে বক্তব্য দেয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের ঠিক হয়নি। তার এ ধরণের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান বলেন, আমি এ ধরণের কোন বক্তব্য দেইনি। আমার বিরোধীতাকারীরা আমার বক্তব্যকে বিকৃত করে আমার বিরুদ্ধে নেতা-কর্মীদের উস্কিয়ে দিয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা ঢাকায় আওয়ামী লীগের একটি জরুরী মিটিংয়ে থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি

Check Also

চট্রগ্রামে মৎস্য অধিদপ্তরের বিভিন্ন নির্মান কাজের উদ্বোধন করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

স্টাফ রিপোর্টার: আজ ০৫ মে রবিবার দুপুরে চট্টগ্রামে মৎস্য অধিদপ্তরাধীন সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x