Saturday , 27 April 2024
শিরোনাম

‘উস্কানি দিলে জবাব হবে সমানুপাতিক’, যুক্তরাজ্যকে রাশিয়ার হুমকি

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার যুক্তরাজ্যকে হুশিয়ারি দিয়েছে।

মন্ত্রণালয় বলেছে, যদি যুক্তরাজ্য রাশিয়া-ইউক্রেন যুদ্ধে উস্কানি দেওয়া অব্যহত রাখে এবং রাশিয়ার মাটিতে হামলা করার উস্কানি দেয় তাহলে রাশিয়া সমানুপাতিক হারে জবাব দেবে।

যুক্তরাজ্যের সশস্ত্র বাহিনী মন্ত্রী জেমস হিয়েপ্পি মঙ্গলবার জানান, ইউক্রেনে রাশিয়া যদি কোনো হামলা করে তাহলে এতে সমর্থন দেবে যুক্তরাজ্য। তিনি সঙ্গে এও বলেন, যুক্তরাজ্যের পাঠানো অস্ত্র দিয়েও যদি ইউক্রেন রাশিয়ায় হামলা করে তাহলে এতে কোনো সমস্যা নেই।

আর দেশটির সশস্ত্র বাহিনী মন্ত্রীর এমন মন্তব্যের পরই রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় হুমকি দিয়েছে।

এ ব্যাপারে বিবৃতি দিয়ে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলে, আমরা যুক্তরাজ্যের সরাসরি উস্কানিগুলো লিপিবদ্ধ করছি। যদি এরকম কোনো আক্রমণ করা হয়, তাহলে তাৎক্ষণিক সমানুপাতিক হারে জবাব আসবে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও জানায়, আমরা সতর্ক করেছি যে রাশিয়ার বাহিনী উচ্চক্ষমতা ও দুরপাল্লার মিসাইল নিয়ে ‘কিয়েভের যেখান থেকে এসব সিদ্ধান্ত আসে’ সেখানে প্রতিশোধমূলক আক্রমণ করার জন্য প্রস্তুতি নিয়ে রেখেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় কড়া হুশিয়ারি দিয়ে বলেছে, যদি রাশিয়া এমন কোনো আক্রমণ করে, তাহলে এসব দেশের প্রতিনিধিরা সেখানে থাকলে কোনো সমস্যা হবে না।

সূত্র: দ্য গার্ডিয়ান

Check Also

গোপালপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী, মরিয়ম আক্তার মুক্তা আর নেই!!!

রিপোর্ট : প্রমিত পাল, সিটি রিপোর্টার সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ এর প্রতিষ্ঠাতা সদস্য, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x